ক্লার্ক ও MTS স্থায়ী পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন

কেন্দ্রীয় সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ BIRBAL SAHNI INSTITUTE OF PALAEOSCIENCES (BSIP)- তে লোয়ার ডিভিশন ক্লার্ক ও মাল্টিটাস্কিং স্টাফ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। যে কোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গে যে কোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই আবেদন করতে পারবেন।

পদের নাম-

লোয়ার ডিভিশন ক্লার্ক, মোট শূন্যপদ- 7 টি (UR- 03, EWS- 01, OBC- 02, SC- 01)

মাল্টিটাস্কিং স্টাফ, মোট শূন্যপদ- 8 টি (UR- 04, EWS- 02, ST- 02)

বেতন-

লোয়ার ডিভিশন ক্লার্ক- 19,900/- থেকে 63,200/- টাকা।

মাল্টিটাস্কিং স্টাফ- 18,000/- থেকে 56,900/- টাকা।

বয়স- উভয় পদের ক্ষেত্রে বয়স হতে হবে 18 থেকে 25 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 23 অক্টোবর, 2020 তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গ ডাক বিভাগে কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি জেনে নিন

শিক্ষাগত যোগ্যতা-

লোয়ার ডিভিশন ক্লার্ক- যেকোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ। সঙ্গে ইংরেজিতে প্রতি মিনিটে 35 টি শব্দ অথবা হিন্দিতে প্রতি মিনিটে 30 টি শব্দ টাইপিং এর দক্ষতা থাকতে হবে।

(যে কোন শাখায় গ্রাজুয়েট ডিগ্রিধারীরা অগ্রাধিকার পাবেন)

মাল্টিটাস্কিং স্টাফ- মাধ্যমিক পাশ অথবা আইটিআই কোর্স পাশ করতে হবে।

(কম্পিউটার জানা থাকলে অগ্রাধিকার)

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। নীচে দেওয়া লিংকে ক্লিক করে আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র সঠিকভাবে ফিলাপ করে, সঙ্গে সমস্ত নথিপত্র যোগ করে মুখ বন্ধ খামে নীচের ঠিকানায় পাঠাতে হবে। খামের উপরে বড় হাতের অক্ষর লিখতে হবে “APPLICATION FOR THE POST OF……………….” (যে পদে আবেদন করবেন ওই পদের নাম)।।

আবেদন ফি- এসসি/ এসটি/ প্রতিবন্ধী/ মহিলাদের ক্ষেত্রে আবেদন ফি জমা দিতে হবে না। বাকিদের ক্ষেত্রে আবেদন ফি 250 টাকা। ডিমান্ড ড্রাফ্ট কাটতে হবে in favour of the Director, Birbal Sahni Institute of Palaeosciences, Lucknow drawn on any Nationalized Bank payable at Lucknow.

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- REGISTRAR, BIRBAL SAHNI INSTITUTE OF PALAEOSCIENCES, 53, UNIVERSITY ROAD, LUCKNOW 226 007, U P, (INDIA).

আবেদন পত্র ডাউনলোড করুন-


অফিশিয়াল ওয়েবসাইট-

আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ- 23 অক্টোবর, 2020।

আরও পড়ুন -  এই মুহূর্তে যেসব চাকরির ফর্ম ফিলাপ চলছে, একনজরে দেখে নিন (WB Job Update)