খাদ্য দপ্তরে 700 শূন্যপদে সাব-ইন্সপেক্টর নিয়োগের অনুমোদন দিলো নবান্ন, বিস্তারিত জানুন

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে খুব শীঘ্রই রাজ্যের খাদ্য দপ্তরে সাব-ইন্সপেক্টর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। ইতিমধ্যেই রাজ্যে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগের জন্য নবান্ন থেকে অনুমোদন দেওয়া হয়েছে। নবান্নের অনুমতি পেয়ে রাজ্যের খাদ্য দপ্তর পাবলিক সার্ভিস কমিশন -কে নিয়োগ প্রক্রিয়া শুরু করার প্রস্তাব পাঠাবে। রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন খাদ্য দপ্তরের অনুমতি পেলেই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করবে। এবারে প্রায় 700 শূন্যপদে ফুড সাব-ইন্সপেক্টর নিয়োগের অনুমোদন দিয়েছে নবান্ন।

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ডে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন

পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তরের অধীনে ফুড সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ করা হবে। এবারের মোট শূন্যপদ প্রায় 700 টি। মাধ্যমিক পাশ করে থাকলে যেকোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই আবেদন করতে পারবেন। এই পদে আবেদন করার জন্য বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন। অনলাইনে আবেদন করা যাবে। পশ্চিমবঙ্গের এসসি, এসটি এবং কমপক্ষে 40 শতাংশ প্রতিবন্ধী প্রার্থীদের আবেদন ফি জমা দিতে হবে না।

পশ্চিমবঙ্গের সমস্ত চাকরি প্রার্থীদের জন্য আপডেটটি জানিয়ে দেওয়া হল। এখনো নিয়োগের বিজ্ঞপ্তি এখনও প্রকাশিত হয়নি। পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আপডেট দেওয়া হবে।

গতবারের অর্থাৎ 2018 সালের ফুড সাব ইন্সপেক্টর পদের ইন্টারভিউ প্রক্রিয়া এ মাসের 1 তারিখ থেকে শুরু হচ্ছে। এবং এই ডিসেম্বর মাসের মধ্যেই ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করবে পাবলিক সার্ভিস কমিশন। ডিসেম্বরের মধ্যে ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হলে জানুয়ারি মাসের শুরুতে চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে। এবং তার পরে পরেই চাকরি প্রাপকরা কাজে যোগ দেবেন। উল্লেখ্য গতবারের মোট শূন্যপদ ছিল 957 টি।

আরও পড়ুন -  2500 শূন্যপদে গ্রূপ-ডি কর্মী নিয়োগ, এইট পাশে আবেদন করুন