জেলা স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ চলছে, অনলাইনে আবেদন করুন

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর- এর মাধ্যমে স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। নিয়োগ করা হবে কোচবিহার জেলা স্বাস্থ্য দপ্তরে। যেকোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই আবেদন করতে পারবেন এই পদগুলিতে। সম্পূর্ণ চুক্তিভিত্তিক ভাবে এই স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হচ্ছে।

পদের নাম ও শূন্যপদ-

ল্যাবরেটরি টেকনিশিয়ান (ব্লাড ব্যাংক)- 4 টি, কাউন্সেলার (ব্লাড ব্যাংক)- 1 টি, টেকনিকেল সুপারভাইজার (ব্লাড ব্যাংক)- 3 ‌টি, কম্পনেন্ট ল্যাব টেকনিশিয়ান (ব্লাড ব্যাংক)- 1 টি, স্টাফ নার্স (এনইউ এইচএম)- 2 টি (স্টাফ নার্স পদের জন্য শুধুমাত্র অবসরপ্রাপ্ত কর্মীরা আবেদন করতে পারবেন)।

শিক্ষাগত যোগ্যতা-

ল্যাবরেটরি টেকনিশিয়ান (ব্লাড ব্যাংক)-ফিজিক্স, কেমিস্ট্রি, অংক বা জীব বিদ্যা নিয়ে উচ্চমাধ্যমিক পাশ। সঙ্গে মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি- তে ডিপ্লোমা কোর্স অথবা ল্যাবরেটরি টেকনিক- এ ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে। কম্পিউটারে দক্ষ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

কাউন্সেলার (ব্লাড ব্যাংক)- সাইকোলজি/ সোশ্যাল ওয়ার্ক/ সোসিওলজি/ এনথ্রপলজি/ হিউম্যান ডেভলপমেন্ট- এদের মধ্যে যে কোন একটি বিষয়ে পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি। কম্পিউটারে দক্ষ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা।

টেকনিক্যাল সুপারভাইজার (ব্লাড ব্যাংক)-ফিজিক্স, কেমিস্ট্রি, অংক বা জীব বিদ্যা নিয়ে উচ্চমাধ্যমিক পাশ। সঙ্গে মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি- তে ডিপ্লোমা কোর্স অথবা ল্যাবরেটরি টেকনিক- এ ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে। কম্পিউটারে দক্ষ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

কম্পনেন্ট ল্যাব টেকনিশিয়ান (ব্লাড ব্যাংক)-ফিজিক্স, কেমিস্ট্রি, অংক বা জীব বিদ্যা নিয়ে উচ্চমাধ্যমিক পাশ। সঙ্গে মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি- তে ডিপ্লোমা কোর্স অথবা ল্যাবরেটরি টেকনিক- এ ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে। কম্পিউটারে দক্ষ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

স্টাফ নার্স (NUHM)- ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল অথবা পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল অনুমোদিত যে কোন প্রতিষ্ঠান থেকে জিএনএম নার্সিং কোর্স পাশ হতে হবে। যারা বিএসসি নার্সিং পাশ করেছেন, তারাও এখানে আবেদন করতে পারবেন।

বয়স- স্টাফ নার্স বাদে বাকি সব পদের ক্ষেত্রে বয়স হতে হবে সর্বোচ্চ 40 বছরের মধ্যে। এবং স্টাফ নার্স পদের ক্ষেত্রে বয়স হতে হবে সর্বোচ্চ 65 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 সেপ্টেম্বর, 2020 তারিখের হিসাবে।

বেতন- ল্যাবরেটরি টেকনিশিয়ান, টেকনিকেল সুপারভাইজার, কম্পনেন্ট ল্যাব টেকনিশিয়ান এবং স্টাফ নার্স পদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন 17,2020/- টাকা। কাউন্সেলর পদের ক্ষেত্রে বেতন 13,200/- টাকা।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আবেদন করা যাবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রেক্রুটমেন্ট বোর্ডের ওয়েবসাইটে। আবেদনকারীর একটি বৈধ মোবাইল নম্বর ও একটি ইমেইল আইডি থাকতে হবে। অনলাইনে আবেদন করে অ্যাপ্লিকেশন ফর্ম প্রিন্ট আউট করে রাখতে হবে। প্রিন্ট আউট করে অ্যাপ্লিকেশন ফর্ম, আবেদন ফি জমা দেওয়ার ডিমান্ড ড্রাফটের কপি এবং সমস্ত নথিপত্র সেল্ফ অ্যাটেস্টেড করে নিচে দেওয়া ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র যে খামের মধ্যে পাঠাবেন, ওই খামের ওপরে বড় হাতের অক্ষরে লিখতে হবে “Application for the post of __________________ for CMOH Office Cooch Behar”  (যে পদের জন্য আবেদন করবেন, ওই পদের নাম লিখতে হবে।

আরও পড়ুন -  2500 শূন্যপদে গ্রূপ-ডি কর্মী নিয়োগ, এইট পাশে আবেদন করুন

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- Cooch Behar, Lalbag, Debibari Road,Cooch Behar

আবেদন ফি- সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি লাগবে 100 টাকা। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি জমা দিতে হবে 50 টাকা। ডিমান্ড অফ কাটতে হবে

অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন-


অনলাইনে আবেদন করুন-

আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ- 2 অক্টোবর, 2020.

আরও পড়ুন -  বন দপ্তরে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন