পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তরে কর্মী নিয়োগ, কীভাবে আবেদন করবেন দেখে নিন

পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তরে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে আবেদন করা যাবে। West Bengal Food Department Recruitment.

পদের নাম- প্রজেক্ট ম্যানেজার (1 টি), সিনিয়র সফটওয়্যার ডেভলপার (4 টি), ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর (1 টি), সফটওয়্যার ডেভলপার- ডট নেট (7 টি)।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট www.wbpds.gov.in -এ গিয়ে আবেদন করা যাবে। আবেদন করা যাবে 2 নভেম্বর, 2020 তারিখ পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি- কোনরূপ লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আবেদনপত্র যাচাই করার পরে কম্পিউটারে প্র্যাকটিক্যাল টেস্টের জন্য ডাকা হবে। তারপরে হবে ইন্টারভিউ।

শিক্ষাগত যোগ্যতা-

আরও পড়ুন -  সেপ্টেম্বর মাসের সমস্ত চাকরির খবর, প্রথমে দেখুন তারপরে আবেদন করুন

প্রজেক্ট ম্যানেজার- আইটি বা কম্পিউটার সাইন্স বিষয়ে প্রথম বিভাগে বি.ই/ বি.টেক/ এম.এস.সি ডিগ্রী পাশ করতে হবে। অথবা প্রথম বিভাগে এমসিএ পাশ করতে হবে। 5 বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।

সিনিয়র সফটওয়্যার ডেভলপার- প্রথম বিভাগে এমসিএ পাশ অথবা আইটি বা কম্পিউটার সাইন্স বিষয়ে প্রথম বিভাগে বি.ই/ বি.টেক/ এম.এস.সি ডিগ্রী পাশ করতে হবে। সঙ্গে সফটওয়্যার ডিজাইন, ডেভলপমেন্ট, ডকুমেন্টেশন এবং ইম্প্লেমেন্টেশন সাপোর্টে অভিজ্ঞতা থাকতে হবে।

ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর- প্রথম বিভাগে এমসিএ পাশ অথবা আইটি বা কম্পিউটার সাইন্স বিষয়ে প্রথম বিভাগে বি.ই/ বি.টেক/ এম.এস.সি ডিগ্রী পাশ করতে হবে। সঙ্গে ডাটাবেস ম্যানেজমেন্ট এন্ড অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে সার্টিফিকেট থাকতে হবে। ডাটাবেস ডিজাইন, ডেভলপমেন্ট, ডকুমেন্টেশন এন্ড ইমপ্লিমেন্টেশন সাপোর্টে অভিজ্ঞতা থাকতে হবে। মাইক্রোসফট টেকনোলজিতে দক্ষ হলে অগ্রাধিকার পাবেন।

সফটওয়্যার ডেভলপার, ডট নেট- প্রথম বিভাগে এমসিএ পাশ অথবা আইটি বা কম্পিউটার সাইন্স বিষয়ে প্রথম বিভাগে বি.ই/ বি.টেক/ এম.এস.সি ডিগ্রী পাশ করতে হবে। সঙ্গে সফটওয়্যার ডিজাইন, ডেভলপমেন্ট, ডকুমেন্টেশন এন্ড ইমপ্লিমেন্টেশন সাপোর্টে দক্ষ হতে হবে।

বয়সসীমা- এই নিয়োগের ক্ষেত্রে বয়সের কোনো নির্দিষ্ট সীমা নেই। অন্তত 18 বছর বয়স থেকে সর্বোচ্চ যেকোনো বয়সে আবেদন করা যাবে।

আবেদন ফি- শূন্য।

অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন-

অনলাইনে আবেদন করুন-

আরও পড়ুন -  বাঁকুড়া জেলায় গ্রাম রোজগার সহায়ক পদে নিয়োগ