বন দপ্তরে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে আবেদন করুন

কেন্দ্রীয় সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের কলকাতার রিজিওনাল অফিসে লোয়ার ডিভিশন ক্লার্ক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চাকরি হবে কলকাতার অফিসে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই আবেদন করতে পারবেন। সম্পূর্ণ চুক্তিভিত্তিক পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। MOEF Lower Division Clerk Recruitment 2020

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 05/11/2020

বিজ্ঞপ্তি নম্বর- I-107/2020

পদের নাম- ১) লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট। ২) লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC).

বয়সসীমা- লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে বয়স হতে হবে সর্বোচ্চ 35 বছরের মধ্যে। এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদের ক্ষেত্রে বয়স হতে হবে 27 বছরের মধ্যে। উভয় পদের ক্ষেত্রে বয়স হিসাব করবেন 1 এপ্রিল, 2020 তারিখের হিসাবে।

বেতন- লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে প্রতি মাসে বেতন 30,000/- টাকা। লোয়ার ডিভিশন ক্লার্ক পদের ক্ষেত্রে বেতন প্রতি মাসে 15,000/- টাকা।

শিক্ষাগত যোগ্যতা-

১) লিগ্যাল অ্যাসিস্ট্যান্ট- ‘ল’ বিষয়ে গ্রাজুয়েশন পাশ করতে হবে। অথবা ‘ল’ বিষয়ে মাস্টার ডিগ্রী পাস করে থাকলেও আবেদন করা যাবে।

২) লোয়ার ডিভিশন ক্লার্ক- যেকোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। সঙ্গে ইংরেজিতে প্রতি মিনিটে 35 টি শব্দ টাইপিং -এর গতি থাকতে হবে, অথবা হিন্দিতে প্রতি মিনিটে 30 টি শব্দ টাইপিং -এর গতি থাকতে হবে।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে নির্দিষ্ট ফরমেটে। আবেদনপত্র-টিকে একটি A4 সাইজের কাগজে প্রিন্ট করতে হবে। তারপরে আবেদনপত্রটি কে সঠিকভাবে পূরণ করার পর সাথে সমস্ত নথিপত্র সংযুক্ত করে স্ক্যান করে নিচে দেওয়া ইমেইল আইডিতে পাঠাতে হবে। ইমেইলের মাধ্যমে আবেদন করা যাবে 17 নভেম্বর, 2020 তারিখ পর্যন্ত।

আবেদন ফি- শুন্য। 

আবেদনপত্র পাঠানোর ইমেল আইডি-[email protected]

অফিশিয়াল ওয়েবসাইট- CLICK HERE

আরও পড়ুন -  বঙ্গীয় গ্রামীণ বিকাশ ব্যাঙ্ক সহ ৪৩ টি গ্রামীণ ব্যাংকে ৯৬৪০ শূন্যপদে কর্মী নিয়োগ