রাজ্যের কৃষি এবং সমবায় ব্যাংকে কর্মী নিয়োগ

রাজ্যের কৃষি এবং সমবায় ব্যাংকে ক্লার্ক, অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ। রাজ্যের বিভিন্ন জেলার কৃষি এবং সমবায় ব্যাংকে এই কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে মেয়ে উভয়েই এই পদগুলিতে আবেদন করতে পারবেন।
 
নিয়োগ করা হবে নিম্নলিখিত ব্যাঙ্ক গুলিতে- 
Murshidabad district Central cooperative Bank limited, the burdwan Central cooperative Bank limited, North 24 parganas agriculture and rural development Bank limited, howrah district cooperative agriculture and rural Development Bank limited, khordha cooperative Bank limited, West Bengal secondary education board employees credit cooperative society limited,  burdwan cooperative agriculture and rural Development Bank limited,
 
মোট শূন্যপদ- 56 টি।
 
পদের নাম- ক্লার্ক, অ্যাসিস্ট্যান্ট, ব্যাঙ্ক ম্যানেজার, ক্যাশিয়ার, একাউন্টস অ্যাসিস্ট্যান্ট, জুনিয়ার অফিস অ্যাসিস্ট্যান্ট, ফিল্ড সুপারভাইজার।।
 
শিক্ষাগত যোগ্যতা- প্রতিটি পদের ক্ষেত্রেই যেকোনো বিষয়ে গ্রাজুয়েশন পাশ, সঙ্গে কম্পিউটারের দক্ষতা থাকতে হবে।
বয়স- জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে 18 থেকে 35 বছরের মধ্যে। sc/ st/ obc প্রার্থীদের ক্ষেত্রে 18 থেকে 40 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি 2020 তারিখের হিসেবে।
 
আবেদন ফি- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে এক্সামিনেশন ফি বাবদ 160 টাকা ও প্রসেসিং ফি বাবদ 40 টাকা মোট 200 টাকা পেমেন্ট করতে হবে। Sc এবং ST প্রার্থীদের ক্ষেত্রে শুধুমাত্র প্রসেসিং ফি 40 টাকা পেমেন্ট করতে হবে।
আবেদন পদ্ধতি- আবেদন করতে পারবেন অনলাইনে। আবেদন করা যাবে 4 মার্চ থেকে 3 এপ্রিল 2020 তারিখের মধ্যে। একটি বৈধ মোবাইল নম্বর এবং মেইল আইডি থাকতে হবে।
অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন- 
 
অনলাইনে আবেদন করার জন্য নিচের বাটনে ক্লিক করুন-
 

আরও পড়ুন -  নতুন বছরের শুরুতে কোন কোন চাকরির আবেদন চলছে, একনজরে দেখে নিন (January Month all Job 2020)