রাজ্যের স্বরোজগার নিগম লিমিটেডে কর্মী নিয়োগ, বিস্তারিত জেনে নিন

পশ্চিমবঙ্গ স্বরোজগার নিগম লিমিটেডে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গ স্বরোজগার নিগম লিমিটেড হল পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ একটি সংস্থা, সংযোগকারী মন্ত্রণালয়: স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি বিভাগ। সম্পূর্ণ চুক্তিভিত্তিক পদে নিয়োগ করা হবে। তবে কর্মরত প্রার্থীর যোগ্যতা অনুসারে বার্ষিক রিনুয়াল করার সুযোগ থাকবে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই এই পদগুলিতে আবেদন করতে পারবেন। West Bengal Swarojgar Corporation Limited Recruitment 2020.

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 03/11/2020

বিজ্ঞপ্তি নম্বর- WBSCL/1R-01/20/850

পদের নাম- ১) প্রক্রিওরমেন্ট অফিসার (UR- 01)। ২) অ্যাসিস্ট্যান্ট (UR- 02, SC- 01)।

বেতনক্রম-  প্রক্রিওরমেন্ট অফিসার পদের ক্ষেত্রে বেতন প্রতিমাসে 35,000/- টাকা। এবং অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে বেতন প্রতিমাসে 20,000/- টাকা।

বয়সসীমা- উভয় পদের ক্ষেত্রে বয়স হতে হবে সর্বোচ্চ 35 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 নভেম্বর, 2020 তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা:

১) প্রক্রিওরমেন্ট অফিসার- যেকোন শাখায় গ্রাজুয়েশন পাশ, সঙ্গে যেকোনো বিষয়ে পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি পাশ করে থাকতে হবে/ যেকোনো অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে মার্কেটিং এ ডিপ্লোমা কোর্স/ মাস্টার ডিগ্রী পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে 3 বছরের কর্ম অভিজ্ঞতা বাধ্যতামূলক।

২) অ্যাসিস্ট্যান্ট- যেকোন শাখায় গ্রাজুয়েশন পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে 3 বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

আবেদন পদ্ধতি- আবেদন করা যাবে নির্দিষ্ট ফরমেটে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে পশ্চিমবঙ্গ স্বরোজগার কর্পোরেশন লিমিটেডের অফিসে গিয়ে সরাসরি জমা দিতে হবে, অথবা পোস্ট অফিসের মাধ্যমে স্পিড পোস্ট/ রেজিস্টার্ড পোস্টে আবেদন পত্র পাঠানো যাবে। www.shg.wbscl.in ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। যে খামে ভরে আবেদনপত্র জমা দেবেন ওই খামের উপরে লিখতে হবে i) Employment Notice No. ii) Name of the Post Applied for……… (যে পদে আবেদন করবেন তার নাম)। আবেদনপত্র জমা দেওয়া‌ যাবে তারিখ 26 নভেম্বর, 2020 বিকেল 4 টা পর্যন্ত।

আবেদন ফি- শুন্য। 

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- The erstwhile society office, Senco Gold Building, 2nd Floor, 7 & 8 CIT Road, Kolkata- 700014.

আরও পড়ুন -  WB Health Job: রাজ্যের স্বাস্থ্য দপ্তরে স্টাফ নার্স, হসপিটাল এটেনডেন্ট সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ

নিয়োগ পদ্ধতি- উভয় পদের ক্ষেত্রেই প্রথম ধাপে 80 নম্বরের লিখিত পরীক্ষা দিতে হবে। দুটি পদের ক্ষেত্রে সিলেবাস আলাদা। অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে সিলেবাস জানতে পারবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে পরবর্তী ধাপ ইন্টারভিউ। 20 নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে।

Official Website- CLICK HERE

আরও পড়ুন -  রাজ্যের দুটি জেলায় চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ