রাজ্যে গ্রাম রোজগার সহায়ক পদে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে আবেদন করুন

রাজ্যে গ্রাম রোজগার সহায়ক পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ করা হবে মুর্শিদাবাদ জেলার বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায়। মুর্শিদাবাদ জেলার জেলা দপ্তর থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এক বছরের চুক্তির ভিত্তিতে এই পদে নিয়োগ করা হবে।

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 23/11/2020

বিজ্ঞপ্তি নম্বর- 01/MGNREGA 

পদের নাম- গ্রাম রোজগার সহায়ক। বিশেষত MGNREGA বা 100 দিনের কাজ দেখাশোনার জন্য এই কর্মী নিয়োগ করা হচ্ছে।

মোট শূন্যপদ- 5 টি।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে অন্তত 55 শতাংশ নম্বর সহ বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক পাশ বা সমতুল। ভোকেশনাল স্ট্রিমে উচ্চমাধ্যমিক পাশ করে থাকলেও আবেদন করা যাবে, তবে সেক্ষেত্রে ভোকেশনাল স্ট্রিমের উচ্চমাধ্যমিকে বিষয় হিসেবে পদার্থবিদ্যা এবং গণিত পড়ে থাকতে হবে। সঙ্গে যেকোনো অনুমোদিত প্রতিষ্ঠান থেকে অন্তত 6 মাসের কম্পিউটার অ্যাপ্লিকেশন কোর্স পাশ করে থাকতে হবে।

বয়স- আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 35 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 23 নভেম্বর, 2020 তারিখের হিসাবে।

বেতন- প্রতিমাসে 12,000/- টাকা।

নিয়োগের স্থান- মুর্শিদাবাদ জেলার সুতি 1 নম্বর ব্লক এলাকার অধীনস্থ পাঁচটি গ্রাম পঞ্চায়েত এলাকায় গ্রাম রোজগার সহায়ক কর্মী নিয়োগ করা হবে। গ্রাম পঞ্চায়েত গুলি হল- Banshabati Gram Panchayat, Bahutali Gram Panchayat, Harua Gram Panchayat, Nurpur Gram Panchayat, Sadikpur Gram Panchayat.

আবশ্যিক যোগ্যতা- আবেদনকারীকে অবশ্যই মুর্শিদাবাদ জেলা সুতি 1 নং ব্লক এলাকার স্থায়ী বাসিন্দা এবং ভোটার হতে হবে।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে নির্দিষ্ট ফরমেটে। মুর্শিদাবাদ জেলার অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। আবেদনপত্র পূরণ করে সমস্ত নথিপত্র সংযুক্ত করার পর একটি মুখ বন্ধ খামে সুতি 1 নং ব্লক অফিসের ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পাঠাতে হবে। অথবা যেকোনো কাজের দিন সরাসরি গিয়ে ড্রপবক্সে জমা দেওয়া যাবে। আবেদনপত্র পৌঁছাতে হবে 15 ডিসেম্বর, 2020 তারিখ বিকেল 5 টার মধ্যে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- The Block Development Officer, Suti- I Development Block, Vill + P.O.- Ahiran, P.S.- Suti, Dist.- Murshidabad, PIN- 742223.

আবেদনপত্রের সঙ্গে যে সব ডকুমেন্টস দিতে হবে-উচ্চমাধ্যমিক পরীক্ষার মার্কশীট, মাধ্যমিক পরীক্ষার সার্টিফিকেট অথবা এডমিট কার্ড, কম্পিউটার সার্টিফিকেট, ভোটার কার্ড, স্থায়ী বাসিন্দা প্রমাণপত্র। উপরোক্ত নথিপত্র গুলির স্বপ্রত্যয়িত নকল (জেরক্স কপি) আবেদনপত্রের সাথে সেল্ফ অ্যাটেস্টেড করে সংযুক্ত করতে হবে।

আরও পড়ুন -  WBPSC Audit and Accounts 2020: আবেদন পদ্ধতি জেনে নিন