রাজ্যে ফুড সেফটি অফিসার পদে কর্মী নিয়োগ, এক্ষুনি আবেদন করুন

রাজ্যে ফুড সেফটি অফিসার, স্টাফ নার্স, সাব রেজিস্ট্রার সহ বিভিন্ন স্থায়ী পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ মহিলা সবাই আবেদনযোগ্য। নিয়োগ প্রক্রিয়া পরিচালনা করবে পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশন। নিয়োগ করা হবে কলকাতা পৌরসভার বিভিন্ন দপ্তরে।

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 21st November, 2020.

বিজ্ঞপ্তি নং- 19 of 2020.

পদের নাম ও শূন্যপদ- ফুড সেফটি অফিসার (1 টি), স্টাফ নার্স (3 টি), সাব রেজিস্ট্রার (1 টি), মেডিকেল অফিসার [স্পেশালিস্ট চেস্ট] (1 টি)।

শিক্ষাগত যোগ্যতা-

ফুড সেফটি অফিসার- ফুড টেকনোলজি/ ডেয়ারি টেকনোলজি/ বায়োটেকনোলজি/ ওয়েল টেকনোলজি/ এগ্রিকালচারাল সাইন্স/ ভেটেরিনারি সার্ভিসেস/ বায়োকেমিস্ট্রি/ মাইক্রোবায়োলজি এদের মধ্যে যেকোন একটি বিষয়ে বিষয়ে ডিগ্রী কোর্স পাশ করে থাকতে হবে। অথবা কেমিস্ট্রি বিষয়ে মাস্টার ডিগ্রী পাশ করে থাকলেও আবেদন করা যাবে।

স্টাফ নার্স- পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল অনুমোদিত যেকোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে  জিএনএম নার্সিং বা সমতুল কোর্স পাশ করতে হবে।

সাব রেজিস্ট্রার- হোমিওপ্যাথিক মেডিসিন -এ ডিগ্রী বা ডিপ্লোমা কোর্স পাশ করতে হবে। অর্থাৎ যেকোন অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে BHMS/ DHMS/ DS ডিগ্রী পাস করে থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।

মেডিকেল অফিসার [স্পেশালিস্ট চেস্ট]- যেকোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রী পাশ করতে হবে।

বয়স- স্টাফ নার্স এবং ফুড সেফটি অফিসার পদের ক্ষেত্রে বয়স হতে হবে 18 থেকে 39 বছরের মধ্যে। সাব রেজিস্ট্রার পদের ক্ষেত্রে বয়স হতে হবে 18 থেকে 45 বছরের মধ্যে, এবং মেডিকেল অফিসার [স্পেশালিস্ট চেস্ট] পদের ক্ষেত্রে বয়স হতে হবে 18 থেকে 37 বছরের মধ্যে। সবক্ষেত্রেই বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2020 তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

বেতনক্রম-

ফুড সেফটি অফিসার- Pay Level- 11 of the Pay Matrix of ROPA 2019 অনুযায়ী বেতন পাবেন।

স্টাফ নার্স- Pay Level- 8 of the Pay Matrix of ROPA 2019 অনুযায়ী বেতন পাবেন।

সাব রেজিস্ট্রার- Pay Level- 14 of the Pay Matrix of ROPA 2019 অনুযায়ী বেতন পাবেন।

মেডিক্যাল অফিসার [স্পেশালিস্ট চেস্ট]- Pay Level- 16 of the Pay Matrix of ROPA 2019 অনুযায়ী বেতন পাবেন।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে আবেদনকারীর মোবাইল নম্বরে রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড আসবে। মোবাইল নম্বরে প্রাপ্ত রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করতে হবে। অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে 21 ডিসেম্বর, 2020 তারিখ পর্যন্ত।

আবেদন ফি- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি জমা দিতে হবে 220/-টাকা। এসসি/ এসটি/ প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি জমা দিতে হবে 70/- টাকা। ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে। আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 22 ডিসেম্বর, 2020।

আরও পড়ুন -  মাধ্যমিক ও এইট পাশে রাজ্যে চাকরির সুযোগ, কীভাবে আবেদন করবেন দেখুন