রাজ্যে ৩৩ হাজার শূন্যপদে গ্রূপ-সি ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ, বিরাট সুখবর

রাজ্যে ৩৩ হাজার শূন্যপদে গ্রুপ সি ও গ্রুপ-ডি কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। খুব শীঘ্রই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। ১০ জুলাই, ২০১৯ বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছিলেন ৩৩,০০০ শূন্যপদে কর্মী নিয়োগের কথা। সেইমতো ২৯ আগস্ট, ২০১৯ স্পেশ্যাল রিক্রুটমেন্ট ড্রাইভ প্রকাশ করেছিল রাজ্যের অর্থ দপ্তর। তারপর আর এই নিয়োগের ব্যাপারে তেমন কিছু খবর না থাকলেও, শেষ পর্যন্ত চাকরিপ্রার্থীদের জন্য বিরাট খুশির খবর। চলতি মাসের মধ্যেই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করবে নবান্ন।

আরও পড়ুন -  ভারতীয় রেলে ৩৫ হাজারের বেশি শূন্যপদে নিয়োগ, বিরাট সুখবর চাকরিপ্রার্থীদের জন্য

২০২১ সালে বিধানসভা ভোট। আর তার আগেই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে পরীক্ষা নিতে চাইছে রাজ্য সরকার। আগস্ট মাসে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে নবান্ন। পশ্চিমবঙ্গ অর্থ দফতর সূত্রে খবর, জরুরী ভিত্তিতে এই নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবং খুব শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সূত্রের খবর, গ্রুপ-সি পদে সবথেকে বেশি শূন্যপদ রয়েছে। গ্রুপ-সি শূন্য পদের সংখ্যা ১৭,৭২৩ টি। গ্রুপ-বি পদে শূন্য পদ রয়েছে ৯,১২৭ টি। গ্রুপ-ডি শূন্যপদের সংখ্যা ৬,৭৮০ টি।

শিক্ষাগত যোগ্যতা- গ্রূপ-সি: মাধ্যমিক পাশ। গ্রূপ-ডি: অষ্টম শ্রেণী পাশ। গ্রূপ- বি: গ্রাজুয়েশন পাশ।

বয়স- প্রতি ক্ষেত্রে বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন। 

অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে বিস্তারিত জানানো হবে। 

তবে এই নিয়োগ কারা করবে তা নিয়ে রয়েছে প্রশ্ন? পাবলিক সার্ভিস কমিশন? নাকি রাজ্যে স্টাফ সিলেকশন কমিশন। রাজ্যের স্টাফ সিলেকশন কমিশন নতুন করে গঠনের ঘোষণা করা হলেও এখনও তা হয়নি। স্টাফ সিলেকশন কমিশন- এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ।

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য এটি বিরাট খুশির খবর। অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে বিস্তারিত আপডেট দেওয়া হবে।

আরও পড়ুন -  রাজ্যের 23 টি জেলায় বিনামূল্যে অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং, Skill India Free Apprentice Trainig