স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে গ্রূপ- সি ও গ্রূপ- ডি পদে নিয়োগ, SSC Recruitment 2019

স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। নিয়োগ করা হবে গ্রূপ- সি ও গ্রূপ- ডি পদে। আবেদন শুরু 20 সেপ্টেম্বর 2019 থেকে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে-মেয়ে উভয়ই আবেদন করতে পারবেন এই সমস্ত পদের জন্য। Staff Selection Commision Recruitment 2019. (www.ssc.nic.in)
পদের নাম- Stenographer Grade C & D
 
শূন্যপদ- Stenographer Grade C & D পদে নিয়োগের মোট শূন্যপদ কত তা জানানো হয়নি অফিশিয়াল নোটিফিকেশন- এ। স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে শূন্যপদ জানালে আপনাদের আপডেট দেওয়া হবে।
 
বয়সসীমা- Stenographer Grade C পদে আবেদন করতে হলে বয়স হতে হবে 18 থেকে 30 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1-1-2020 তারিখের হিসেবে। Stenographer Grade D পদে আবেদন করতে হলে বয়স হতে হবে 18 থেকে 27 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1-1-2020 তারিখের হিসেবে। SC/ ST/ OBC/ PWD/ ESM প্রার্থীদের সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো অনুমোদিত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাস বা সমতুল। এবং টাইপিং এর দক্ষতা থাকতে হবে। Stenographer Grade C পদের জন্য শর্টহ্যান্ডে মিনিটে ১০০ টি শব্দ ও Stenographer Grade D পদের জন্য শর্টহ্যান্ডে মিনিটে ৮০ টি শব্দ টাইপিং- এ দক্ষতা থাকতে হবে। 
 
আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। অফিশিয়াল ওয়েবসাইটে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে তারপরে আবেদন করতে হবে। যেসব প্রার্থীদের রেজিস্ট্রেশন করা আছে তাদের পুনরায় রেজিস্ট্রেশন করতে হবে না, সরাসরি আবেদন করা যাবে।
 
আবেদন ফি- ফি জমা দিতে হবে 100 টাকা। পেমেন্ট করতে পারবেন নেট ব্যাঙ্কিং ডেবিট কার্ড ক্রেডিট কার্ড অথবা SBI চালানের মাধ্যমে। মহিলা প্রার্থী SC, ST, PWD, ESM প্রার্থীদের জন্য কোনো আবেদন ফি জমা দিতে হবে না।
 
আবেদনের শেষ তারিখ- 18 October 2019

 

আরও পড়ুন -  ভারত সেরা Kolkata পুলিশের আধিকারিক, DSCI Excellence Award 2020