১৫ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, বিরাট সুখবর!

বহু প্রতিক্ষার পর রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে। শেষ 2017 সালে প্রাইমারি টেট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলেও পরীক্ষা নিতে পারেনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তবে 2021- এর বিধানসভা ভোটের কথা মাথায় রেখে প্রাথমিক শিক্ষক নিয়োগ করতে তৎপর সরকার।

2017 সালের পর থেকে নতুন করে আর টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেনি সরকার। তাই গত 3 বছর ধরে বহু চাকরিপ্রার্থী টেট পরীক্ষার জন্য অপেক্ষা করে আছেন। চাকরিপ্রার্থীদের কথা মাথায় রেখে এবছর পুজোর পরেই প্রাইমারি টেট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে চলেছে রাজ্য সরকার।

আরও পড়ুন -  রাজ্যে গ্রূপ-ডি স্থায়ী পদে কর্মী নিয়োগ, এইট পাশে আবেদন করুন

সূত্রের খবর, এবার 15,000 শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। 2017 সাল থেকে 2020 সালের মধ্যে যারা টেট পরীক্ষার জন্য আবেদন করেননি, কেবল ওই পরীক্ষার্থীরাই নতুন করে আবেদন করতে পারবেন। যেসব প্রার্থীরা 2017 সালে টেট পরীক্ষার জন্য আবেদন করেছিলেন, তাদের নতুন করে এবারে আবেদন করতে হবে না। তবে 2017 সালের আবেদন করা পরীক্ষার্থী ও এবারে যারা নতুন করে আবেদন করবে, সবার একসাথে পরীক্ষা নেওয়া হবে। সবকিছু ঠিকঠাক থাকলে পুজোর পরেই বিজ্ঞপ্তি প্রকাশ করবে রাজ্য সরকার।

এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে, বিস্তারিত আপডেট দেওয়া হবে।

আরও পড়ুন -  রাজ্যের বনদপ্তরে বন সহায়ক পদে নিয়োগ