১ লক্ষ শূন্যপদে আধাসামরিক বাহিনীতে নিয়োগ: স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর

প্রায় 1 লক্ষেরও বেশি শূন্য পদ রয়েছে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীতে। এই শূন্যপদ গুলি খুব শীঘ্রই পূরণ করার লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বিএসএফ এবং সিআরপিএফ পুলিশ বাহিনীতে শূন্যপদ রয়েছে প্রায় 1 লক্ষেরও বেশি। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, প্রতিবছর অবসর, মৃত্যু, নতুন ব্যাটালিয়ান গঠন, নতুন পদের সৃষ্টি ও স্বেচ্ছায় অবসর নিয়ে প্রচুর শূন্যপদের সৃষ্টি হয়। তাই প্রতিবছর প্রচুর শূন্যপদ ফাঁকা হচ্ছে।

আরও পড়ুন -  পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ডে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, বিএসএফের শূন্য পদের সংখ্যা সবচেয়ে বেশি- 28,926 টি, সিআরপিএফ- 26,506 টি, সশস্ত্র সীমা বল- 18,623 টি, ইন্দো টিবেটিয়ান বর্ডার পুলিশ- 5,784 টি, অসম রাইফেলস- 7,328 টি শূন্য পদ রয়েছে। এদের মধ্যে বেশিরভাগ কনস্টেবল পদে নিয়োগ করা হবে।

পাকিস্তান ও চীন সীমান্তে বর্ডার আউটপোষ্টের সংখ্যা আগের চেয়ে বাড়ানো হয়েছে। সীমান্ত সংঘাতের সম্ভাবনা বাড়ার সাথে সাথে, নতুন ব্যাটেলিয়ান চালু করেছে স্বরাষ্ট্র দপ্তর। এবং এই সীমান্ত সংঘাত রুখতে আধা সামরিক বাহিনীতে নিয়োগ প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করতে চলেছে কেন্দ্রীয় সরকার। এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আপডেট দিয়ে জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন -  রাজ্যে ৩৩ হাজার শূন্যপদে গ্রূপ-সি ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ, বিরাট সুখবর