আগামী 5 অক্টোবর থেকে বন সহায়ক ইন্টারভিউ শুরু হচ্ছে এই জেলায়

Share

পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় বন সহায়ক পদে মোট শূন্যপদের সংখ্যা 230 টি। যার মধ্যে পশ্চিম মেদিনীপুর জেলায় শূন্যপদের সংখ্যা 160 টি, পূর্ব মেদিনীপুর জেলায় শূন্যপদের সংখ্যা 10 টি, এবং ঝাড়গ্রাম জেলায় শূন্যপদের সংখ্যা 60 টি। তিনটি জেলা মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা 230 হলেও মোট আবেদনকারীর সংখ্যা 1 লক্ষ 31 হাজার। পূর্ব মেদিনীপুরে মাত্র 10 টি শূন্যপদের জন্য আবেদন জমা পড়েছে 18 হাজার। পশ্চিম মেদিনীপুর জেলায় আবেদনকারীর সংখ্যা 65 হাজার। এবং ঝাড়গ্রাম জেলায় আবেদন জমা পড়েছে মোট 48 হাজার।

তিনটি জেলা মিলিয়ে মোট দশটি ইন্টারভিউ বোর্ডে প্রতিদিন প্রায় 2000 আবেদনকারীকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। প্রতিটি ইন্টারভিউ বোর্ডে 2 জন করে মেম্বার থাকবেন। 100 নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে। বাংলা পড়তে ও লিখতে জানলে উভয় ক্ষেত্রে 30 নম্বর করে মোট 60 নম্বর। ইংরেজি অথবা হিন্দি পড়তে জানলে 10 নম্বর, জেনারেল নলেজ 20 নম্বর, এবং শারীরিক সক্ষমতার পরীক্ষা 10 নম্বর।

আগামী 5 অক্টোবর থেকে পূর্ব মেদিনীপুর জেলার নিমতৌড়ি বনদপ্তরের নবনির্মিত অফিসে ইন্টারভিউ শুরু হবে। আগামী দু-মাস ধরে চলবে এই ইন্টারভিউ। সূত্রের খবর, প্রতিদিন 400 জন আবেদনকারীকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। আবেদনকারীদের মোবাইল নম্বরে মেসেজ আসবে ইন্টারভিউয়ের জন্য। অথবা আবেদনকারীকে সরাসরি কল করে ইন্টারভিউ -এর জন্য ডাকা হতে পারে। মোবাইলে আসা মেসেজ, ইন্টারভিউ কক্ষে প্রবেশের আগে দেখাতে হবে। যাদের মোবাইলে মেসেজ আসবে না, কিন্তু কল করে ডাকা হবে, তাদের ক্ষেত্রে ইন্টারভিউ কক্ষে উপস্থিত অফিসারদের জানাতে হবে মেসেজ না আসার কথা। তারপর ওই পরীক্ষার্থীকে প্রবেশ করতে দেওয়া হবে। পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার ক্ষেত্রে আগামী কিছুদিনের মধ্যে ইন্টারভিউ শুরু হবে। ইন্টারভিউ শুরু হওয়ার আগে থেকেই আবেদনকারীদের মোবাইল নম্বরে মেসেজ বা কল আস্তে শুরু করবে।

উল্লেখ্য, বন সহায়ক পদটি চুক্তিভিত্তিক হলেও, প্রার্থীর কর্ম দক্ষতার উপর ভিত্তি করে পুনর্নবীকরণ করা হবে। তাই বহু উচ্চশিক্ষিত চাকরিপ্রার্থী এই পদে আবেদন করেছেন। অন্যান্য জেলায় ইন্টারভিউ আপডেট প্রকাশিত হলে জানানো হবে।

This post was last modified on December 15, 2020 10:59 pm

সর্ব শেষ প্রকাশিত

মে মাসে যেসব চাকরির আবেদন চলছে, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত দেখে নিন

আপনি কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? নূন্যতম যোগ্যতায় ভালো চাকরি খুঁজছেন? তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য। আজকের…

15 hours ago

WB Gram Panchayet Practice Set 2024 | গ্রাম পঞ্চায়েত প্র্যাকটিস সেট ৭

WB Gram Panchayet Practice Set 2024: পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তর, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে…

1 day ago

রাজ্যের স্বাস্থ্য দপ্তরে ইন্টারভিউর মাধ্যমে কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত দেখে নিন

রাজ্য স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ইন্টারভিউর মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোনও লিখিত পরীক্ষা…

1 day ago

কলকাতা CSIR দপ্তরে কর্মী নিয়োগ, বিস্তারিত আবেদন পদ্ধতি দেখে নিন

সেন্ট্রাল গ্লাস এন্ড সিরামিক রিসার্চ ইনস্টিটিউট -এর পক্ষ থেকে বেশকিছু শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ…

1 day ago

প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স 2024 | 04 মে 2024 বাংলা কারেন্ট অ্যাফেয়ার্স

প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স 2024: জাতীয় এবং রাজ্য স্তরের বিভিন্ন সরকারি এবং বেসরকারি ক্ষেত্রের চাকরিপ্রার্থীদের প্রস্তুতির…

2 days ago

প্রায় ২৫ হাজার চাকরি বাতিলের পর এবার, ৭০ হাজার প্রাইমারি শিক্ষকের চাকরি নিয়ে তৈরি হচ্ছে সংশয়

শিক্ষক নিয়োগে ভয়াবহ দুর্নীতির পরিণামে আমূল ভেঙ্গে পড়বে পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থা? কি হতে পারে পশ্চিমবঙ্গের…

2 days ago