রাজ্যের স্বরোজগার নিগম লিমিটেডে কর্মী নিয়োগ, বিস্তারিত জেনে নিন

Share

পশ্চিমবঙ্গ স্বরোজগার নিগম লিমিটেডে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গ স্বরোজগার নিগম লিমিটেড হল পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ একটি সংস্থা, সংযোগকারী মন্ত্রণালয়: স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি বিভাগ। সম্পূর্ণ চুক্তিভিত্তিক পদে নিয়োগ করা হবে। তবে কর্মরত প্রার্থীর যোগ্যতা অনুসারে বার্ষিক রিনুয়াল করার সুযোগ থাকবে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই এই পদগুলিতে আবেদন করতে পারবেন। West Bengal Swarojgar Corporation Limited Recruitment 2020.

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 03/11/2020

বিজ্ঞপ্তি নম্বর- WBSCL/1R-01/20/850

পদের নাম- ১) প্রক্রিওরমেন্ট অফিসার (UR- 01)। ২) অ্যাসিস্ট্যান্ট (UR- 02, SC- 01)।

বেতনক্রম-  প্রক্রিওরমেন্ট অফিসার পদের ক্ষেত্রে বেতন প্রতিমাসে 35,000/- টাকা। এবং অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে বেতন প্রতিমাসে 20,000/- টাকা।

বয়সসীমা- উভয় পদের ক্ষেত্রে বয়স হতে হবে সর্বোচ্চ 35 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 নভেম্বর, 2020 তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা:

১) প্রক্রিওরমেন্ট অফিসার- যেকোন শাখায় গ্রাজুয়েশন পাশ, সঙ্গে যেকোনো বিষয়ে পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি পাশ করে থাকতে হবে/ যেকোনো অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে মার্কেটিং এ ডিপ্লোমা কোর্স/ মাস্টার ডিগ্রী পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে 3 বছরের কর্ম অভিজ্ঞতা বাধ্যতামূলক।

২) অ্যাসিস্ট্যান্ট- যেকোন শাখায় গ্রাজুয়েশন পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে 3 বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

আবেদন পদ্ধতি- আবেদন করা যাবে নির্দিষ্ট ফরমেটে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে পশ্চিমবঙ্গ স্বরোজগার কর্পোরেশন লিমিটেডের অফিসে গিয়ে সরাসরি জমা দিতে হবে, অথবা পোস্ট অফিসের মাধ্যমে স্পিড পোস্ট/ রেজিস্টার্ড পোস্টে আবেদন পত্র পাঠানো যাবে। www.shg.wbscl.in ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। যে খামে ভরে আবেদনপত্র জমা দেবেন ওই খামের উপরে লিখতে হবে i) Employment Notice No. ii) Name of the Post Applied for……… (যে পদে আবেদন করবেন তার নাম)। আবেদনপত্র জমা দেওয়া‌ যাবে তারিখ 26 নভেম্বর, 2020 বিকেল 4 টা পর্যন্ত।

আবেদন ফি- শুন্য। 

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- The erstwhile society office, Senco Gold Building, 2nd Floor, 7 & 8 CIT Road, Kolkata- 700014.

নিয়োগ পদ্ধতি- উভয় পদের ক্ষেত্রেই প্রথম ধাপে 80 নম্বরের লিখিত পরীক্ষা দিতে হবে। দুটি পদের ক্ষেত্রে সিলেবাস আলাদা। অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে সিলেবাস জানতে পারবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে পরবর্তী ধাপ ইন্টারভিউ। 20 নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে।

Official Website- CLICK HERE

This post was last modified on December 15, 2020 10:33 am

সর্ব শেষ প্রকাশিত

মাধ্যমিক রেজাল্ট ২০২৪ | কোন কোন ওয়েবসাইটে সবার আগে রেজাল্ট দেখা যাবে?

মাধ্যমিক রেজাল্ট ২০২৪: শেষ পর্যন্ত এবারের মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ জানিয়ে দিল মধ্য শিক্ষা…

2 hours ago

প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স 2024 | 29 এপ্রিল 2024 বাংলা কারেন্ট অ্যাফেয়ার্স

প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স 2024: জাতীয় এবং রাজ্য স্তরের বিভিন্ন সরকারি এবং বেসরকারি ক্ষেত্রের চাকরিপ্রার্থীদের প্রস্তুতির…

4 hours ago

WB HS Result 2024 | উচ্চ মাধ্যমিক রেজাল্ট প্রকাশের চূড়ান্ত তারিখ জানিয়ে দিল সংসদ

উচ্চ মাধ্যমিক ২০২৪ -এর রেজাল্ট কবে প্রকাশ পাবে সেই নিয়ে জল্পনা চলছিল রাজ্যের শিক্ষা মহলে।…

1 day ago

WB Gram Panchayet Practice Set 2024 | গ্রাম পঞ্চায়েত প্র্যাকটিস সেট ৬

WB Gram Panchayet Practice Set 2024: পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তর, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে…

2 days ago

তীব্র গরমের মধ্যেই আগামীকাল রাজ্যের জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা! শেষ মুহূর্তের আপডেট দেখে নিন

তীব্র গরমের দাবদাহের মধ্য দিয়ে দিন কাটছে পশ্চিমবঙ্গবাসীর। সকাল থেকে গরমের প্রকোপ অসহ্যরকম। ইতিমধ্যেই এবছরের…

2 days ago

মাধ্যমিক রেজাল্ট ২০২৪ | মোবাইলের মাধ্যমে মাধ্যমিক রেজাল্ট দেখার পদ্ধতি

মাধ্যমিক রেজাল্ট ২০২৪: এবারের মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছিল ১২ ফেব্রুয়ারি তারিখে। প্রায় দীর্ঘ ২ মাস…

2 days ago