প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে দুজন করে সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগ করবে রাজ্য (290 Santali teacher in primary)


Join Our Telegram Group

সাঁওতালি ভাষার  লিপি অলচিকিকে আরও গুরুত্ব দিতে এবং রাজ্যের প্রাথমিক শিক্ষায় এই হরফ ব্যবহার করার জন্য আলাদা শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হল রাজ্য মন্ত্রিসভার বৈঠকে।রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী বৈঠকে জানিয়েছেন, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুর জেলায় ১৪৫টি স্কুলে প্রতিটি স্কুলে দুজন করে সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগ করা হবে। মোট ২৯০ জন শিক্ষক শিক্ষিকা সাঁওতালি ভাষার জন্য নিয়োগ করা হবে বলে জানিয়েছেন শুভেন্দু।



অতি দ্রুত এই শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করা হবে শিক্ষা দফতরের তত্ত্বাবধানে। একই সঙ্গে তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের উদ্যোগেই বহু দিন আগের প্রস্তাবিত এই বিষয়টি সাফল্য পেল। রাজ্যের সাঁওতালি ভাষাভাষির ছাত্রছাত্রীরা এতে বিশেষ সুবিধা পাবেন বলে জানিয়েছেন তিনি।

#Collected


যেকোনো সরকারি চাকরির খবর এই ওয়েবসাইটে সবার প্রথমে দেওয়া হয় তাই www.exambangla.com প্রতিদিন ফলো করুন।


প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে দুজন করে সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগ করবে রাজ্য (290 Santali teacher in primary) প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে দুজন করে সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগ করবে রাজ্য (290 Santali teacher in primary) Reviewed by ExamBangla.com on 6/10/2019 Rating: 5

No comments:

সকলকে জানাই শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা। সকলে সুস্থ থাকবেন, সাবধানে থাকবেন। মাস্ক পরে পুজো দেখতে বেরোবেন।

Powered by Blogger.