মহিলাদের 5000 টাকা দেবে রাজ্য সরকার, মহিলাদের জন্য বিরাট সুখবর



এই মুহূর্তে তৃণমূল সরকারের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ 2021 বিধানসভা ভোটে পুনরায় জয়ী হয়ে সরকার গঠন করা। তাই তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে জনসংযোগে জোর দিচ্ছেন। সবার কাছে সরকারি প্রকল্পের সুবিধা পৌঁছানোর  জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।

সরকারি প্রকল্প খুব সহজে মানুষের কাছে পৌঁছে দেওয়ার কাছাকাছি প্রায়ই নিত্য নতুন প্রকল্পের ঘোষণা করছেন মুখ্যমন্ত্রী। সেইমতো রাজ্যের আরও একটি নতুন প্রকল্পের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকার আয়োজিত সবলা মেলায় এই প্রকল্পের সূচনা হয়। এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের মহিলারা 5000 টাকা করে পাবেন। নয়া এই প্রকল্পে স্বনির্ভর গোষ্ঠী (Self Help Group) গুলোকে এককালীন 5000 টাকা করে দেওয়া হবে। রাজ্যে মোট 9 লক্ষ স্বনির্ভর গোষ্ঠী রয়েছে। অর্থাৎ এই প্রকল্পের মাধ্যমে মোট 90 লক্ষ মহিলা উপকৃত হবেন।



নতুন এই প্রকল্পের নাম "জাগো"। এই প্রকল্পের সুবিধা পাবেন ঘরে বসে। একটি মিসড কল দিলেই এই প্রকল্পের সুবিধা পাওয়া যাবে। স্বনির্ভর গোষ্ঠী (SHG)- র রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে 7773003003 নম্বরে মিসড কল দিতে হবে। অথবা JAAGO টাইপ করে মেসেজ পাঠালে এই 5000 টাকা অনুদানের অবস্থা জানা যাবে। সূত্রের খবর, রাজ্যের মহিলাদের জন্য মুখ্যমন্ত্রীর নতুন প্রকল্প 500 কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। রাজ্যের যেসব মহিলারা স্বনির্ভর গোষ্ঠী গঠন করেছেন তারাই এই প্রকল্পের সুবিধা পাবেন। পরবর্তীকালে কোনো নতুন আপডেট থাকলে এই ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে। 


নীচের বাটনে ক্লিক করে শেয়ার করুন-


Click to Share on Whatsapp 


মহিলাদের 5000 টাকা দেবে রাজ্য সরকার, মহিলাদের জন্য বিরাট সুখবর মহিলাদের 5000 টাকা দেবে রাজ্য সরকার, মহিলাদের জন্য বিরাট সুখবর Reviewed by ExamBangla.com on 12/10/2019 Rating: 5

1 comment:

  1. কনিকাহালদারষানডেশরতলাপাঠকগ
    লিচুঁচুঁড়াহুগলি

    ReplyDelete

Powered by Blogger.