স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে ১৩৫৫ শূন্যপদে কর্মী নিয়োগ, মাধ্যমিক, H.S, গ্রাজুয়েশন পাশ


স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরে 1355 শূন্যপদে কর্মী নিয়োগ। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, গ্রাজুয়েট যেকোনো শিক্ষাগত যোগ্যতায় আবেদন করা যাবে। যেকোন ভারতীয় নাগরিক, (পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে উভয় আবেদন যোগ্য)।।



পশ্চিমবঙ্গ গ্রামীণ ডাক সেবক (GDS) ফর্ম ফিলাপ ভিডিও- Click here

পদের নাম- ল্যাব অ্যাসিস্ট্যান্ট, স্টোর কিপার, টেকনিকেল অপারেটর, লাইব্রেরী ক্লার্ক, ল্যাবরেটরি এটেনডেন্ট, জুনিয়ার টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, লাইব্রেরী এন্ড ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট, ফিল্ড এসিস্ট্যান্ট, টেকনিক্যাল অফিসার, জুনিয়ার ইঞ্জিনিয়ার সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। (আরো বিস্তারিত জানার জন্য নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করে অফিশিয়াল নোটিশ ডাউনলোড করুন)।।

শিক্ষাগত যোগ্যতা- বিভিন্ন পদ অনুযায়ী মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক বা গ্রাজুয়েশন পাশ।

বয়স- বিভিন্ন পদ অনুযায়ী বয়সসীমা ভিন্ন ভিন্ন রাখা হয়েছে। তবে প্রতিটি পদের ক্ষেত্রে বয়সের নিম্নসীমা 18 বছর। এবং বিভিন্ন পদ অনুযায়ী বয়সের উর্ধ্বসীমা 25 বা 30 বছর।

আবেদন ফি- আবেদন ফি জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য 100 টাকা। এসসি, এসটি, মহিলা প্রার্থী, প্রাক্তন সমরকর্মী প্রার্থীদের আবেদন ফি দিতে হবে না। আবেদন ফি জমা দেওয়া যাবে অনলাইনে অথবা ব্যাংকের চালানের মাধ্যমে। আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 23 মার্চ।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অনলাইনে। একজন প্রার্থী একটি দরখাস্তে একটি পদের জন্য আবেদন করতে পারবেন। একাধিক পদের জন্য আবেদন করতে হলে আলাদা আলাদা করতে হবে। প্রতিটি পদের জন্য আলাদা আবেদন ফি জমা দিতে হবে। আবেদন করার আগে রেজিস্ট্রেশন করতে হবে। আগে থেকে রেজিস্ট্রেশন করা থাকলে রেজিস্ট্রেশন করার প্রয়োজন হবে না। শুধুমাত্র রেজিস্ট্রেশন নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে আবেদন করা যাবে। যারা নতুন তাদের ক্ষেত্রে প্রথমে রেজিস্টার করতে হবে। তারপরে আবেদন করা যাবে।


পরীক্ষা পদ্ধতি- প্রতিটি পদের জন্য প্রথমে হবে computer based examination. এই পরীক্ষায় উত্তীর্ণ হলে টাইপিং টেস্ট। কম্পিউটার ভিত্তিক পরীক্ষা হবে 10 জুন থেকে 12 জুনের মধ্যে। 

পরীক্ষার সেন্টার- পশ্চিমবঙ্গে পরীক্ষার সেন্টার রয়েছে। কলকাতা, হুগলি এবং শিলিগুড়ি।

অনলাইনে রেজিস্ট্রেশন করতে নিচের বাটনে ক্লিক করুন- 



যাদের রেজিস্ট্রেশন করা আছে তারা সরাসরি আবেদন করতে ক্লিক করুন- 

অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন-





আবেদনের শেষ তারিখ-  20 মার্চ 2020.


স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে ১৩৫৫ শূন্যপদে কর্মী নিয়োগ, মাধ্যমিক, H.S, গ্রাজুয়েশন পাশ স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে ১৩৫৫ শূন্যপদে কর্মী নিয়োগ, মাধ্যমিক, H.S, গ্রাজুয়েশন পাশ Reviewed by ExamBangla.com on 2/22/2020 Rating: 5

1 comment:

Powered by Blogger.