সুখবর! মাধ্যমিক পরীক্ষার নম্বর সংগ্রহের প্রক্রিয়া শুরু করল পর্ষদ, রেজাল্ট শীঘ্রই



অনেকদিন হলো মাধ্যমিক পরীক্ষার সমস্ত খাতা দেখা শেষ হয়েছে। কিন্তু লকডাউনের জন্য নম্বর সংগ্রহের কাজ থমকে ছিল। এবার মাধ্যমিকের নম্বর সংগ্রহের কাজ শুরু করলো মধ্যশিক্ষা পর্ষদ। মধ্যশিক্ষা পর্ষদের কর্মীরা প্রধান পরীক্ষকদের বাড়ি থেকে নম্বর সংগ্রহ করছেন। এইভাবে পর্ষদের অফিসে মাধ্যমিক পরীক্ষার নম্বর জমা পড়ছে। অনেক প্রধান পরীক্ষক সরাসরি পর্ষদের অফিসে গিয়েও নম্বর জমা দিয়ে এসেছেন। যে কারণে পর্ষদের গেটে স্যানিটাইজিং মেশিন বসানো হয়েছে। পর্ষদের অফিসে ঢুকতে গেলে ওই মেশিন অতিক্রম করে যেতে হবে, দিলে জীবাণু মুক্ত হওয়া যাবে। ২৬ মে, ২০২০ বর্তমান পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ঘূর্ণিঝড়ের আগেই দক্ষিণ ২৪ পরগনা জেলার শিক্ষকরা করোনা সংক্রমণ উপেক্ষা করেই নম্বর জমা দিয়েছেন। 

বাড়িতে বসে ভালো ইনকামের সুযোগ।
"Helo" অ্যাপে কাজ করে টাকা ইনকাম করুন- CLICK HERE


অপরদিকে উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ক্যাম্প করে নম্বর সংগ্রহ করেছে মধ্যশিক্ষা পর্ষদ। তবে অনেক পরীক্ষক এখনো খাতা জমা দিতে পারেননি। লকডাউনে যানবাহনের অভাবে তারা আসতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন। তবে এ নিয়ে কোন বিজ্ঞপ্তি দেওয়া হয়নি মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে। 

মধ্যশিক্ষা পর্ষদ মাধ্যমিক পরীক্ষার নম্বর সংগ্রহের কাজ শুরু করলেও মাধ্যমিকের ফল কবে বের হতে পারে, তা নিয়ে কোন স্পষ্ট মন্তব্য করেনি। তবে সূত্রের খবর, মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট আগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে প্রকাশিত হবে। এবং মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের ৭ থেকে ১০ দিনের মধ্যেই উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে।  এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে মাধ্যমিক  উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। মাধ্যমিক  উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল কবে বেরোবে এই নিয়ে অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে এই ওয়েবসাইটে জানানো হবে।

সুখবর! মাধ্যমিক পরীক্ষার নম্বর সংগ্রহের প্রক্রিয়া শুরু করল পর্ষদ, রেজাল্ট শীঘ্রই সুখবর! মাধ্যমিক পরীক্ষার নম্বর সংগ্রহের প্রক্রিয়া শুরু করল পর্ষদ, রেজাল্ট শীঘ্রই Reviewed by ExamBangla.com on 5/26/2020 Rating: 5

No comments:

Powered by Blogger.