৩০ জুন পর্যন্ত ছুটি থাকবে স্কুল, ঘোষণা শিক্ষামন্ত্রীর!


সরকারি স্কুলগুলি ৩০ জুন পর্যন্ত ছুটি দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। করোনা ভাইরাস সংক্রমণ রুখতে ১০ জুন পর্যন্ত স্কুল এবং কলেজ বন্ধ থাকার সিদ্ধান্ত আগেই ঘোষণা করেছিলেন শিক্ষামন্ত্রী। তবে নতুন করে ৩০ জুন পর্যন্ত সমস্ত সরকারি স্কুল বন্ধ রাখার ঘোষণা করেছেন তিনি।

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে বিভিন্ন রাজ্য থেকে আসা হাজার হাজার পরিযায়ী শ্রমিকদের কোয়ারান্টিনে রাখার জন্য স্কুল গুলি বন্ধ রাখার সময়সীমা বাড়ানো হয়েছে। রাজ্যের বহু স্কুলে উম-পুন্ ক্ষতিগ্রস্ত এলাকার দুর্গতেরা রয়েছেন। এছাড়া উম-পুন  ঘূর্ণিঝড়ের তাণ্ডবে কয়েক হাজার স্কুল নষ্ট হয়ে গিয়েছে, বহু স্কুলের ছাদ নষ্ট হয়েছে। পরিযায়ী শ্রমিকদের স্কুলের কোয়ারান্টিনে রাখার কাজ চলছে। এই পরিস্থিতিতে সরকারি স্কুলগুলি৩০ জুন পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী। তবে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলো পূর্ব ঘোষিত দিন অনুযায়ী হবে। উচ্চমাধ্যমিকের বাকি তিন দিনের পরীক্ষার তারিখ ২৯ জুন, ২ জুলাই ও ৬ জুলাই।

মোট ৪২০ টি স্কুল যেগুলো উচ্চমাধ্যমিকের পরীক্ষার কেন্দ্র ঠিক করা হয়েছিল, তা উম-পুন্ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজ্যের ৮ টি জেলায় মোট ৪৬২ টি পরীক্ষা কেন্দ্র বদল করা হয়েছে।

ঘূর্ণিঝড়ে যেসব উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের বই নষ্ট হয়ে গিয়েছে, তাদের নতুন করে দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠিয়েছেন শিক্ষা মন্ত্রী। তবে বেসরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় কবে খুলবে এনিয়ে নির্দিষ্ট কিছু জানাননি।

৩০ জুন পর্যন্ত ছুটি থাকবে স্কুল, ঘোষণা শিক্ষামন্ত্রীর! ৩০ জুন পর্যন্ত ছুটি থাকবে স্কুল, ঘোষণা শিক্ষামন্ত্রীর! Reviewed by ExamBangla.com on 5/27/2020 Rating: 5

No comments:

Powered by Blogger.