রাজ্যের বনদপ্তরে বন সহায়ক পদে নিয়োগ

পশ্চিমবঙ্গ বনদপ্তরের তরফ থেকে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই এই পদগুলোতে আবেদন করতে পারবেন। নির্বাচিত হলে নিজের জেলায় কাজ করার সুযোগ থাকবে।




পদের নাম- বন সহায়ক।

মোট শূন্যপদ- 2000 টি।

শিক্ষাগত যোগ্যতা- অন্তত অষ্টম শ্রেণী পাশ। উচ্চতর শিক্ষাগত যোগ্যতা থাকলেও আবেদনযোগ্য।

বয়সসীমা- 18 থেকে 40 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি 2020 তারিখের হিসাবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

পারিশ্রমিক- প্রতি মাসে 10,000 টাকা।

আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। বন সহায়ক পদে এক বছরের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। পরে প্রয়োজনীয়তা অনুসারে রেনুয়াল করা যাবে। 

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে নির্দিষ্ট ফরমেটে। আবেদনপত্র ডাউনলোড করে A4 সাইজের কাগজে প্রিন্ট আউট নিতে হবে। সঠিকভাবে পূরণ করা আবেদনপত্র একটি মুখ বন্ধ খামে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আলাদা আলাদা জেলা ভিত্তিক বিভিন্ন অফিসের ঠিকানায় আবেদন পত্র সাধারণ ডাক বা কুরিয়ারের মাধ্যমে পাঠাতে হবে।

আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র- 

আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথিপত্রের প্রত্যয়িত নকল (জেরক্স কপি) সেল্ফ অ্যাটেস্টেড করে দিতে হবে। যেমন: বয়সের প্রমাণপত্র, ঠিকানার প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমানপত্র, জাতিগত শংসাপত্র (যদি প্রযোজ্য হয়)।

আবেদন ফি- শূন্য।

আবেদনের শেষ তারিখ- অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার 7 কর্মদিবসের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি 30 জুলাই 2020 তারিখ প্রকাশিত হয়েছে। অর্থাৎ আগামী 6 আগস্ট 2020 তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

জেলা ভিত্তিক আবেদনপত্র পাঠানোর ঠিকানা- Download Now

নিয়োগ পদ্ধতি- সরাসরি ইন্টারভিউ- এর মাধ্যমে নিয়োগ করা হবে। কোনরূপ লিখিত পরীক্ষা দিতে হবে না‌। নিম্নলিখিত বিষয়গুলোর ওপর ইন্টারভিউ নেওয়া হবে। বিষয়গুলি পূর্ণমান দেওয়া হল: 

Ability to read Bengali- 30 Marks.

Ability to write Bengali- 30 Marks.

Ability to read English or Hindi- 10 Marks.

General Knowledge Oral test- 20 Marks.

Personality fitness for forestry work- 10 Marks.

Total- 100 Marks.

ইন্টারভিউ বোর্ডে তিনজন সদস্য থাকবেন। 100 নম্বর করে মোট 300 নম্বরের ইন্টারভিউ। মোট 300 নম্বরের উপর ভিত্তি করে প্রকাশিত হবে মেরিট লিস্ট।


Download Notice- Click here

Download Application Form- Click here

প্রতিদিন চাকরির খবর পেতে চোখ রাখুন Exambangla.com এর পাতায়। 





রাজ্যের বনদপ্তরে বন সহায়ক পদে নিয়োগ রাজ্যের বনদপ্তরে বন সহায়ক পদে নিয়োগ Reviewed by ExamBangla.com on 7/30/2020 Rating: 5

10 comments:

  1. Why link are not opening?

    ReplyDelete
  2. Amar residencial certificate ta 2018 er...dile hhe..?

    ReplyDelete
    Replies
    1. 2018 er residential certificate deoyar drkr nei. Residential proof hisabe aadhar card er xrox copy self attested kore dilei hbe

      Delete
  3. Online ki fromfillup kara jabe

    ReplyDelete
  4. Nadia r kothi from joma dite hobe bolle valo hoto

    ReplyDelete

সকলকে জানাই শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা। সকলে সুস্থ থাকবেন, সাবধানে থাকবেন। মাস্ক পরে পুজো দেখতে বেরোবেন।

Powered by Blogger.