রাজ্যে ৫ হাজার কর্মী নিয়োগের ঘোষণা সরকারের, বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ


দেশ ও রাজ্য জুড়ে দিন দিন বেকারত্ব বেড়ে চলেছে। করোনা আবহে অনেকেই চাকরি হারাচ্ছেন। আর এই পরিস্থিতিতে বিরাট সুখবর দিল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যে ৫ হাজার কর্মী নিয়োগের সিদ্ধান্ত ঘোষণা করা হল।

সারা পশ্চিমবঙ্গ জুড়ে "বাংলা সহায়তা কেন্দ্র" গড়ে তোলা হবে। এই বাংলা সহায়তা কেন্দ্রে কাজের জন্য ৫ হাজার কর্মী নেবে রাজ্য সরকার। পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার বিভিন্ন জায়গায় জায়গায় বাংলা সহায়তা কেন্দ্র গড়ে তোলা হবে। অনলাইনের বিভিন্ন পরিষেবা গ্রামীণ এলাকায় সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে বাংলা সহায়তা কেন্দ্র তৈরী করা হচ্ছে। যেমন, কন্যাশ্রী, যুবশ্রী, জাতিগত শংসাপত্র, সরকারি বিভিন্ন ফি জমা করানো সহ যেকোনো ধরনের অনলাইনে কাজ হবে এই কেন্দ্রগুলিতে।

 

গোটা রাজ্য জুড়ে মোট ২ হাজার ৭১১ টি "বাংলা সহায়তা কেন্দ্র" চালু করা হবে। বিশেষত গ্রামীণ এলাকাগুলিতে এই কেন্দ্র গুলি তৈরি করা হবে। পশ্চিমবঙ্গের মধ্যে মুর্শিদাবাদে সবথেকে বেশি কেন্দ্র (২০৫ টি), দক্ষিণ ২৪ পরগনা (১৯৮ টি), হুগলি (১৮০ টি)। তবে কলকাতায় এই কেন্দ্র গড়ে তোলা হবে না।


এই দপ্তরে কর্মী নিয়োগের দায়িত্ব দেওয়া হয়েছে "ওয়েবেল টেকনোলজি লিমিটেড" নামক সংস্থাকে। ইতিমধ্যেই সংস্থাটি প্রতিটি জেলার জেলাশাসককে চিঠি দিয়ে এই কর্মী নিয়োগের কথা জানিয়েছেন। প্রতিটি কেন্দ্রে দুটি ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার থাকবে, স্ক্যানার, প্রিন্টার, এছাড়া প্রয়োজনীয় আসবাবপত্র রাখা হবে। প্রতিটি কেন্দ্রের জন্য ৯৫ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।

 

তবে "বাংলা সহায়তা কেন্দ্রের" জন্য আলাদা করে কোন ঘর তৈরি করা হবে না। বিডিও অফিস, এসডিও অফিস, ডিএম অফিস, গ্রামীণ হাসপাতালে এই প্রকল্পটি চালু করা হবে। এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আপডেট দিয়ে জানানো হবে। শিক্ষাগত যোগ্যতা, বয়স, কিভাবে আবেদন করতে হবে? বিস্তারিত তথ্য এখনো প্রকাশিত হয়নি।

রাজ্যে ৫ হাজার কর্মী নিয়োগের ঘোষণা সরকারের, বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ রাজ্যে ৫ হাজার কর্মী নিয়োগের ঘোষণা সরকারের, বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ Reviewed by ExamBangla.com on 8/23/2020 Rating: 5

11 comments:

Powered by Blogger.