আগামী 5 অক্টোবর থেকে বন সহায়ক ইন্টারভিউ শুরু হচ্ছে এই জেলায়


পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় বন সহায়ক পদে মোট শূন্যপদের সংখ্যা 230 টি। যার মধ্যে পশ্চিম মেদিনীপুর জেলায় শূন্যপদের সংখ্যা 160 টি, পূর্ব মেদিনীপুর জেলায় শূন্যপদের সংখ্যা 10 টি, এবং ঝাড়গ্রাম জেলায় শূন্যপদের সংখ্যা 60 টি। তিনটি জেলা মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা 230 হলেও মোট আবেদনকারীর সংখ্যা 1 লক্ষ 31 হাজার। পূর্ব মেদিনীপুরে মাত্র 10 টি শূন্যপদের জন্য আবেদন জমা পড়েছে 18 হাজার। পশ্চিম মেদিনীপুর জেলায় আবেদনকারীর সংখ্যা 65 হাজার। এবং ঝাড়গ্রাম জেলায় আবেদন জমা পড়েছে মোট 48 হাজার।


তিনটি জেলা মিলিয়ে মোট দশটি ইন্টারভিউ বোর্ডে প্রতিদিন প্রায় 2000 আবেদনকারীকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। প্রতিটি ইন্টারভিউ বোর্ডে 2 জন করে মেম্বার থাকবেন। 100 নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে। বাংলা পড়তে ও লিখতে জানলে উভয় ক্ষেত্রে 30 নম্বর করে মোট 60 নম্বর। ইংরেজি অথবা হিন্দি পড়তে জানলে 10 নম্বর, জেনারেল নলেজ 20 নম্বর, এবং শারীরিক সক্ষমতার পরীক্ষা 10 নম্বর।

আরও পড়ুন: বন সহায়ক ইন্টারভিউতে কি কি প্রশ্ন জিজ্ঞাসা করা হচ্ছে? Click here

 

আগামী 5 অক্টোবর থেকে পূর্ব মেদিনীপুর জেলার নিমতৌড়ি বনদপ্তরের নবনির্মিত অফিসে ইন্টারভিউ শুরু হবে। আগামী দু-মাস ধরে চলবে এই ইন্টারভিউ। সূত্রের খবর, প্রতিদিন 400 জন আবেদনকারীকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। আবেদনকারীদের মোবাইল নম্বরে মেসেজ আসবে ইন্টারভিউয়ের জন্য। অথবা আবেদনকারীকে সরাসরি কল করে ইন্টারভিউ -এর জন্য ডাকা হতে পারে। মোবাইলে আসা মেসেজ, ইন্টারভিউ কক্ষে প্রবেশের আগে দেখাতে হবে। যাদের মোবাইলে মেসেজ আসবে না, কিন্তু কল করে ডাকা হবে, তাদের ক্ষেত্রে ইন্টারভিউ কক্ষে উপস্থিত অফিসারদের জানাতে হবে মেসেজ না আসার কথা। তারপর ওই পরীক্ষার্থীকে প্রবেশ করতে দেওয়া হবে। পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার ক্ষেত্রে আগামী কিছুদিনের মধ্যে ইন্টারভিউ শুরু হবে। ইন্টারভিউ শুরু হওয়ার আগে থেকেই আবেদনকারীদের মোবাইল নম্বরে মেসেজ বা কল আস্তে শুরু করবে।

উল্লেখ্য, বন সহায়ক পদটি চুক্তিভিত্তিক হলেও, প্রার্থীর কর্ম দক্ষতার উপর ভিত্তি করে পুনর্নবীকরণ করা হবে। তাই বহু উচ্চশিক্ষিত চাকরিপ্রার্থী এই পদে আবেদন করেছেন। অন্যান্য জেলায় ইন্টারভিউ আপডেট প্রকাশিত হলে জানানো হবে।

আগামী 5 অক্টোবর থেকে বন সহায়ক ইন্টারভিউ শুরু হচ্ছে এই জেলায় আগামী 5 অক্টোবর থেকে বন সহায়ক ইন্টারভিউ শুরু হচ্ছে এই জেলায় Reviewed by ExamBangla.com on 9/29/2020 Rating: 5

9 comments:

  1. Bankura kobe theke suru hote pare?

    ReplyDelete
  2. আমি আবেদন করেছিলাম পোষ্টের মাধ্যমে সময় থাকাকালীন আবেদন করেছিলাম কিন্তু আমার আবেদন রিটার্ন এলো কেন

    ReplyDelete
  3. দক্ষিণ দিনাজপুর কবে থেকে শুরু হবে

    ReplyDelete
  4. South Twenty Four parganas e kobe theke start hobe ??

    ReplyDelete
  5. বাঁকুড়া কবে হবে

    ReplyDelete

সকলকে জানাই শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা। সকলে সুস্থ থাকবেন, সাবধানে থাকবেন। মাস্ক পরে পুজো দেখতে বেরোবেন।

Powered by Blogger.