রাজ্যের গ্রামীণ ও সমবায় ব্যাংকে কর্মী নিয়োগ, কিভাবে আবেদন করবেন দেখুন


পশ্চিমবঙ্গের গ্রামীণ ও সমবায় ব্যাংক গুলিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেকোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ছেলে-মেয়ে সবাই আবেদন করতে পারবেন এই পদগুলিতে। নিয়োগ করবে West Bengal Co-operative Service Commission.

বিজ্ঞপ্তি নম্বর- 02/2020


ব্যাংকের নাম, পদের নাম, শূন্যপদ, যোগ্যতা ও বেতন-

The West Bengal State Co-operative Agriculture & Rural Development Bank Ltd: অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (1 টি)- পোস্ট কোড- 22001.  শিক্ষাগত যোগ্যতা: অন্তত 55 শতাংশ নম্বর সহ যেকোন শাখায় গ্রাজুয়েশন/ পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি পাশ করতে হবে। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজি যে কোন একটি বিষয়ে ডিপ্লোমা কোর্স। এবং তিন বছরের অভিজ্ঞতা প্রয়োজন। বেতন- প্রতিমাসে 58,428/- টাকা।


The West Bengal State Co-operative Agriculture & Rural Development Bank Ltd: ম্যানেজার (2 টি)- পোস্ট কোড: 22002. শিক্ষাগত যোগ্যতা: অন্তত 55 শতাংশ নম্বর সহ যেকোন শাখায় গ্রাজুয়েশন/ পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি পাশ করতে হবে। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজি যে কোন একটি বিষয়ে ডিপ্লোমা কোর্স। বেতন- প্রতিমাসে 43,915/- টাকা।

 

The West Bengal State Co-operative Agriculture & Rural Development Bank Ltd: ম্যানেজার (1 টি)- পোস্ট কোড: 22003. শিক্ষাগত যোগ্যতা: অন্তত 60 শতাংশ নম্বর সহ কম্পিউটার সফট্ওয়ারে MCA/ B.Tech ডিগ্রী। কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজি যে কোন একটি বিষয়ে ডিপ্লোমা কোর্স। সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা। বেতন: প্রতিমাসে 43,915/- টাকা।

 

The West Bengal State Co-operative Agriculture & Rural Development Bank Ltd: ম্যানেজার (1 টি)- পোস্ট কোড: 22004. শিক্ষাগত যোগ্যতা: অন্তত 55 শতাংশ নম্বর সহ যে কোন শাখায় গ্রাজুয়েট/ পোস্ট গ্রাজুয়েট ডিগ্রী। আবেদনকারীকে নেপালি ভাষা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজি যেকোন একটি বিষয়ে ডিপ্লোমা কোর্স। বেতন: প্রতিমাসে 43,915/- টাকা।

 

The West Bengal State Co-operative Agriculture & Rural Development Bank Ltd: ম্যানেজার (1 টি)- পোস্ট কোড: 22005. শিক্ষাগত যোগ্যতা: 'ল' বিষয়ে গ্রাজুয়েশন পাশ। বেতন: প্রতিমাসে 43,915/- টাকা।


Hoogly District. Central Coop. Bank Ltd: ডেপুটি ম্যানেজার (একাউন্টেন্ট) গ্রেড ১- পোস্ট কোড: 22006. শিক্ষাগত যোগ্যতা: চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট পাশ করতে হবে। কম্পিউটার অ্যাপ্লিকেশনে এক বছরের ডিপ্লোমা। সঙ্গে 10 বছরের অভিজ্ঞতা। প্রতি মাসে বেতন: 57,005/- টাকা।

 

The West Bengal State Co-Operative Agriculture & Rural Development Bank Ltd: অ্যাসিস্ট্যান্ট কাম সুপারভাইজার (1 টি)- পোস্ট কোড: 22007. শিক্ষাগত যোগ্যতা: 60% নম্বরসহ ইলেকট্রিক্যাল কাম ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং -এ ডিপ্লোমা। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজি যেকোন একটি বিষয়ে ডিপ্লোমা কোর্স। বেতন: প্রতি মাসে 21,859/- টাকা।


The West Bengal State Co-operative Agriculture & Rural Development Bank Ltd: অ্যাসিস্ট্যান্ট কাম সুপারভাইজার (3 টি)- পোস্ট কোড: 22008. শিক্ষাগত যোগ্যতা: যেকোন শাখায় গ্রাজুয়েশন পাশ। এবং অন্তত 50 শতাংশ নম্বর সহ উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজি যেকোন একটি বিষয়ে ডিপ্লোমা কোর্স। বেতন: প্রতি মাসে 21,859/- টাকা।


The West Bengal State Co-Operative Agriculture & Rural Development Bank Ltd: অ্যাসিস্ট্যান্ট কাম সুপারভাইজার (1 টি)- পোস্ট কোড: 22009. শিক্ষাগত যোগ্যতা: অন্তত 50 শতাংশ নম্বর সহ যে কোন শাখায় গ্রাজুয়েট ডিগ্রী। আবেদনকারীকে নেপালি ভাষা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনফরমেশন টেকনোলজি যেকোন একটি বিষয়ে ডিপ্লোমা কোর্স। বেতন: প্রতি মাসে 21,859/- টাকা।


The West Bengal State Co-operative Bank Ltd: স্টাফ অফিসার (20 টি)- পোস্ট কোড: 22010. শিক্ষাগত যোগ্যতা: যে কোন শাখায় গ্রাজুয়েশন পাশ। সঙ্গে 55 শতাংশ নম্বর সহ উচ্চ মাধ্যমিক পাশ। CA/ ICWA/ MBA ডিগ্রী পাস করতে হবে। দু বছরের অভিজ্ঞতা। সঙ্গে কম্পিউটারে অভিজ্ঞতা প্রয়োজন। বেতন: প্রতিমাসে 46,578/- টাকা।

 

The West Bengal State Co-operative Bank Ltd: ক্লার্ক (60 টি)- পোস্ট কোড: 22011. শিক্ষাগত যোগ্যতা: যে কোন শাখায় গ্রেজুয়েশন পাশ। সঙ্গে অন্তত 50 শতাংশ নম্বর সহ উচ্চ মাধ্যমিক পাশ। B.Tech/ M.Tech  ডিগ্রী পাশ করতে হবে। সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশনে ডিপ্লোমা। বেতন: প্রতি মাসে 26,513.83/- টাকা।

 

বয়সসীমা- বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2020 তারিখের হিসাবে। সংরক্ষিত আসনের প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। পশ্চিমবঙ্গ কো-অপারেটিভ সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আবেদনকারীর একটি বৈধ মোবাইল নম্বর এবং ইমেল আইডি থাকতে হবে।

আবেদন ফি- জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে এক্সামিনেশন ফি এবং প্রসেসিং ফি মিলিয়ে মোট 650/- টাকা পেমেন্ট করতে হবে। এসসি এবং এসটি প্রার্থীদের ক্ষেত্রে এক্সামিনেশন ফি জমা দিতে হবে না, শুধুমাত্র প্রসেসিং ফি হিসেবে 250 টাকা জমা দিতে হবে। নেট ব্যাংকিং এবং ডেবিট কার্ডের মাধ্যমে আবেদন ফি জমা দেয়া যাবে।

আবেদনের শেষ তারিখ- 28 অক্টোবর, 2020.

নিয়োগ পদ্ধতি- দুটি পেপারের পরীক্ষা নেওয়া হবে। পেপার- 1 এর পরীক্ষা অনলাইনে নেওয়া হবে। 150 নম্বরের পরীক্ষা, সময়সীমা দু'ঘণ্টা। এই প্রথম ধাপের পরীক্ষা সমস্ত পদের ক্ষেত্রে একই। পেপার- 2 এর পরীক্ষা আলাদা আলাদা পদের ক্ষেত্রে নেওয়া হবে। পরীক্ষার সিলেবাস সহ বিস্তারিত তথ্য অফিশিয়াল নোটিফিকেশন থেকে জানতে পারবেন।

অনলাইনে আবেদন করুন-


অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন-




রাজ্যের গ্রামীণ ও সমবায় ব্যাংকে কর্মী নিয়োগ, কিভাবে আবেদন করবেন দেখুন রাজ্যের গ্রামীণ ও সমবায় ব্যাংকে কর্মী নিয়োগ, কিভাবে আবেদন করবেন দেখুন Reviewed by ExamBangla.com on 9/30/2020 Rating: 5

1 comment:

সকলকে জানাই শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা। সকলে সুস্থ থাকবেন, সাবধানে থাকবেন। মাস্ক পরে পুজো দেখতে বেরোবেন।

Powered by Blogger.