রাজ্যে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন


রাজ্যের একটি জেলা থেকে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে দক্ষিণ 24 পরগনা জেলার বজবজ 1 সুসংহত শিশু বিকাশ সেবা প্রকল্পের অধীনে। কেবল মহিলা প্রার্থীরাই আবেদনযোগ্য। একজন আবেদনকারী কেবল একটি পদের জন্য আবেদন করতে পারবেন। একাধিক পদে আবেদন করলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

প্রতিদিন সরকারি চাকরির আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন। নীচের বাটনে ক্লিক করে যুক্ত হতে পারবেন। 



পদের নাম-

অঙ্গনওয়াড়ি কর্মী- 12 টি।

অঙ্গনওয়াড়ি সহায়িকা- 13 টি

উভয় পদের ক্ষেত্রেই কেবল তপশিলী উপজাতি মহিলা প্রার্থী জন্য আবেদন করতে পারবেন। বজবজ 1 নং ব্লক এলাকাসহ দক্ষিণ 24 পরগনা জেলার অন্তর্গত পার্শ্ববর্তী যেকোনো ব্লক ও পৌরসভার বাসিন্দা হলে আবেদন করতে পারবেন।

 

শিক্ষাগত যোগ্যতা-

অঙ্গনওয়াড়ি কর্মী- অন্তত মাধ্যমিক পাশ বা সমতুল।

অঙ্গনওয়াড়ি সহায়িকা- অন্তত অষ্টম শ্রেণী পাশ।

বয়স- উভয় পদের ক্ষেত্রে বয়স হতে হবে 18 থেকে 45 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 7 অক্টোবর, 2020 তারিখের হিসাবে।


নিয়োগের স্থান- শূন্যপদ অনুযায়ী বজ বজ 1 নং ব্লকের যেকোনো স্থানে বা বজবজ পৌরসভা বা পুজালী পৌরসভা এলাকার যেকোনো স্থানে নিয়োগ করা হবে।

 

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদনপত্র পূরণ করে সাথে সমস্ত নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে নীচে দেওয়া ঠিকানায় পাঠাতে হবে। আপনি যে পদের জন্য আবেদন করছেন তা খামের উপরে লিখতে হবে।

 

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- শিশু বিকাশ সেবা প্রকল্প আধিকারিক, বজবজ 1 নং আইসিডিএস প্রকল্প, কালীপুর, পোঃ পূর্ব নিশ্চিন্তপুর, থানা- বজবজ, জেলা- দক্ষিণ 24 পরগনা, পিন নং- 700138.

 

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ- 23 নভেম্বর, 2020. আবেদনপত্র জমা দেওয়া যাবে যেকোনো কাজের দিন দুপুর 12 টা থেকে বিকাল 3 টা পর্যন্ত।

 

নিয়োগ পদ্ধতি-

অঙ্গনওয়াড়ি কর্মী অঙ্গনওয়াড়ি সহায়িকা উভয় পদের ক্ষেত্রে 90 নম্বরের লিখিত পরীক্ষা এবং 10 নম্বরের মৌখিক পরীক্ষা হবে। প্রথমে হবে লিখিত পরীক্ষা, লিখিত পরীক্ষায় পাশ করলে তারপরে হবে ইন্টারভিউ।

লিখিত পরীক্ষার সিলেবাস:

মাতৃভাষার রচনা (150 টি শব্দের মধ্যে)- 15 নম্বর।

অংক (পাটিগণিত): অষ্টম শ্রেণীর মানের- 20 নম্বর।

পুষ্টি, জনসাস্থ্য, মহিলাদের সামাজিক অবস্থান বিষয়ে-‌ 15 নম্বর।

ইংরেজি ভাষায় অনুবাদ- 20 নম্বর।

সাধারণ জ্ঞান- 20 নম্বর।

লিখিত পরীক্ষায় ন্যূনতম 30 নম্বর পেয়ে থাকলে উত্তীর্ণ বলে গণ্য করা হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য প্রয়োজনীয় এডমিট কার্ড ডাকযোগে আবেদনকারীর ঠিকানায় পাঠানো হবে।


 আবেদনপত্র ডাউনলোড করুন-


অফিশিয়াল ওয়েবসাইট-
 CLICK HERE


রাজ্যে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন রাজ্যে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন Reviewed by ExamBangla.com on 10/09/2020 Rating: 5

No comments:

সকলকে জানাই শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা। সকলে সুস্থ থাকবেন, সাবধানে থাকবেন। মাস্ক পরে পুজো দেখতে বেরোবেন।

Powered by Blogger.