রাজ্যের স্কুলে শিক্ষক ও ক্লার্ক নিয়োগ, স্থায়ী পদে চাকরি


রাজ্যের স্কুলে ক্লার্ক, গ্রুপ-ডি ও শিক্ষক/ শিক্ষিকা স্থায়ী পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ মহিলা সবাই এই পদগুলিতে আবেদন করতে পারবেন। একজন আবেদনকারী সর্বোচ্চ একটি পদে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে হুগলি জেলার পঞ্জিপুকুর শ্রীমতি তুলসী দেবী স্মৃতি বিদ্যাপীঠ (উঃ মাঃ), বাংলা মাধ্যম। এটি পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ এবং পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ অনুমোদিত বিদ্যালয়।

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 28/10/2020

স্কুলের নাম- পঞ্জিপুকুর শ্রীমতি তুলসী দেবী স্মৃতি বিদ্যাপীঠ (উঃ মাঃ)

পদের নাম- গ্রুপ-সি (ক্লার্ক), গ্রুপ-ডি (পিওন) এবং বিভিন্ন বিষয় ভিত্তিক শিক্ষক-শিক্ষিকা।

 


শিক্ষাগত যোগ্যতা-

গ্রুপ-সি (ক্লার্ক)- অন্তত মাধ্যমিক পাশ। সঙ্গে কম্পিউটারের দক্ষ হতে হবে। কম্পিউটারে টাইপিং জানতে হবে। এই পদটি সিডিউল কাস্ট (SC) প্রার্থীর জন্য সংরক্ষিত।

গ্রুপ-ডি (পিওন)- অন্তত অষ্টম শ্রেণী পাশ। এই পদটি একটি শূন্যপদ সিডিউল কাস্ট (SC) এবং আরেকটি শূন্যপদ জেনারেল (UR) প্রার্থীদের জন্য সংরক্ষিত।

সহ শিক্ষক-

ইতিহাস শিক্ষক- ইতিহাসের পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি। সঙ্গে বি.এড বাধ্যতামূলক। এই পদটি জেনারেল প্রতিবন্ধী (UR- PH) প্রার্থীর জন্য সংরক্ষিত।

বিজ্ঞান ও গণিত শিক্ষক- কেমিস্ট্রি -তে পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি। সঙ্গে বি.এড বাধ্যতামূলক। এই পদটি সিডিউল কাস্ট (SC) প্রার্থীর জন্য সংরক্ষিত।

উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষক- গণিত বিষয়ে পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি। সঙ্গে বি.এড বাধ্যতামূলক। এই পদটি ওবিসি-এ (OBC-A) প্রার্থীর জন্য সংরক্ষিত।

উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষক- এডুকেশন বিষয়ে পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি। সঙ্গে বি.এড বাধ্যতামূলক। এই পদটি সিডিউল ট্রাইব (ST) প্রার্থীর জন্য সংরক্ষিত।


আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অফলাইনের মাধ্যমে। ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র সঠিকভাবে পূরণ করার পর, সঙ্গে সমস্ত নথিপত্রের স্বপ্রত্যয়িত নকল সংযুক্ত করে স্কুলের ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ 16 নভেম্বর, 2020।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- PANJIPUKUR SRIMATI TULSHI DEVI SMRITI VIDYAPITH (H.S.), VIll.-PANJIPUKUR, P.O.-SINET, PS. Dadpur, DIST – HOOGHLY, PIN- 712305

আবেদন ফি- শূন্য।

নিয়োগ পদ্ধতি- প্রথমে হবে লিখিত পরীক্ষা, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ।


এইসব পদে আবেদন করতে প্রয়োজনীয় বয়সসীমা কত লাগবে? প্রতিটি পদের জন্য বেতন কত দেওয়া হবে? এইসব তথ্য অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়নি। আবেদন করার আগে নিচে দেওয়া লিংকে ক্লিক করে অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন। অফিশিয়াল নোটিফিকেশন ভালো করে পড়ে তারপরেই আবেদন করবেন।


অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন-


সহ শিক্ষক পদে আবেদন পত্র- CLICK HERE

গ্রুপ-সি, গ্রুপ-ডি পদের আবেদন পত্র-CLICK HERE

 

EXAM BANGLA পশ্চিমবঙ্গের বিশ্বস্ত চাকরির খবরের ওয়েব পোর্টাল। সর্বদা সঠিক তথ্য যাচাই করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। তাই প্রতিদিন নিত্যনতুন সরকারি চাকরির খবরের আপডেট এর জন্য আমাদের ওয়েব পোর্টালে প্রতিদিন নজর রাখুন।

রাজ্যের স্কুলে শিক্ষক ও ক্লার্ক নিয়োগ, স্থায়ী পদে চাকরি রাজ্যের স্কুলে শিক্ষক ও ক্লার্ক নিয়োগ, স্থায়ী পদে চাকরি Reviewed by ExamBangla.com on 10/28/2020 Rating: 5

11 comments:

  1. Sob settings hoya acha aga thakai
    Tii application korar kono proyojon e nay

    ReplyDelete
  2. Vanchod sob Jodi sc St ur ra ki dosh koreche, mother chod

    ReplyDelete
  3. Eta ki alipurduar district thekew kora jabe

    ReplyDelete
  4. QUALIFICTION M.Com,M.P.Ed.,PGDBM,B.Ed., M.A.(Education) for Headmaster in Hindi Medium Sxhool

    ReplyDelete

Powered by Blogger.