রাজ্যের ২৩ টি জেলায় কর্মী নিয়োগ, উৎকর্ষ বাংলা প্রকল্পে চাকরি

রাজ্যের 23 টি জেলায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে উৎকর্ষ বাংলা প্রকল্পের দপ্তরে। এই নিয়োগ প্রক্রিয়া পরিচালনা করবে পশ্চিমবঙ্গ সোসাইটি ‌ ফর স্কিল ডেভলপমেন্ট বা পিবিএসএসডি। আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। সম্পূর্ণ চুক্তিভিত্তিক ভাবে এই কর্মী নিয়োগ করা হচ্ছে।

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 14 অক্টোবর, 2020.

মোট শূন্যপদ- 162 টি।


জেলা ভিত্তিক শূন্য পদ নিচে দেওয়া হল:

উত্তর 24 পরগনা- 15 টি, দক্ষিণ 24 পরগনা- 20 টি, আলিপুরদুয়ার- 3 টি, বাঁকুড়া- 6 টি, বীরভূম- 14 টি, কোচবিহার- 3 টি, দক্ষিণ দিনাজপুর- 5 টি, দার্জিলিং- 12 টি, হুগলি- 5 টি, হাওড়া- 12 টি, জলপাইগুড়ি- 7 টি, ঝাড়গ্রাম- 5 টি, কালিংপং- 3 টি, কলকাতা- 1 টি, মালদা- 3 টি, মুর্শিদাবাদ- 4 টি, নদীয়া- 10 টি, পশ্চিম বর্ধমান- 4 টি, পশ্চিম মেদিনীপুর- 3 টি, পূর্ব বর্ধমান- 5 টি, পূর্ব মেদিনীপুর- 13 টি, পুরুলিয়া- 4 টি, উত্তর দিনাজপুর- 5 টি।

প্রতিদিন সরকারি চাকরির আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন। নীচের বাটনে ক্লিক করে যুক্ত হতে পারবেন। 


পদের নাম: ডিস্ট্রিক্ট প্রজেক্ট ম্যানেজার (DPM), সাব-ডিভিশনাল প্রজেক্ট ম্যানেজার  (SDPM), ব্লক লেভেল স্টাফ (BLS), প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডাটা এন্ট্রি অপারেটর  (PADEO)।

ডিস্ট্রিক্ট প্রজেক্ট ম্যানেজার পদের মোট শূন্যপদ 2 টি, সাবডিভিশনাল প্রজেক্ট ম্যানেজার পদের মোট শূন্যপদ 2 টি, ব্লক লেভেল স্টাফ পদের মোট শূন্যপদ 114 টি, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডাটা এন্ট্রি অপারেটর পদের মোট শূন্যপদ 44 টি।

 

বয়স- বয়স হতে হবে 23 বছর থেকে 44 বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন। বয়স হিসাব করবেন 1 ডিসেম্বর, 2020 তারিখের হিসাবে।

 

শিক্ষাগত যোগ্যতা-

ডিস্ট্রিক্ট প্রজেক্ট ম্যানেজার: যেকোনো বিষয়ে পোস্ট গ্রাজুয়েট ডিগ্রী পাশ করতে হবে। কম্পিউটারে মাইক্রোসফট অফিসে দক্ষ হতে হবে। সঙ্গে বাংলা ও ইংরেজি ভাষা লেখার দক্ষতা থাকতে হবে। এবং দল পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে।

সাব-ডিভিশনাল প্রজেক্ট ম্যানেজার: যেকোনো বিষয়ে পোস্ট গ্রাজুয়েট ডিগ্রী পাশ করতে হবে।কম্পিউটারে মাইক্রোসফট,পাওয়ার পয়েন্ট এবং এক্সেলে দক্ষ হতে হবে। বাংলা এবং ইংরেজি লেখা ও বলার দক্ষতা থাকতে হবে। এবং দল পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের অভিজ্ঞতা প্রয়োজন।

ব্লক লেভেল স্টাফ: কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতক পাশ হতে হবে (BCA)। বাংলা অথবা আঞ্চলিক ভাষা বলা ও লেখার দক্ষতা থাকতে হবে। যাতায়াতে আগ্রহী হতে হবে। সাধারণ মানুষদের ট্রেনিং দেওয়ার দক্ষতা থাকতে হবে।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডাটা এন্ট্রি অপারেটর: কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতক পাশ (BCA) অথবা কম্পিউটার অ্যাপ্লিকেশনে পোস্ট গ্র্যাজুয়েট(MCA) থাকতে হবে। কম্পিউটারে মাইক্রোসফট অফিসে দক্ষ হতে হবে। বাংলা ও ইংরেজি ভাষা লেখা ও বলার দক্ষতা থাকতে হবে। এবং কম্পিউটারে প্রতি মিনিটে 30 টি শব্দ টাইপিং এর গতি থাকতে হবে।

 

বেতন-

ডিস্ট্রিক্ট প্রজেক্ট ম্যানেজার: প্রতিমাসে 25,000/- টাকা।

সাবডিভিশনাল প্রজেক্ট ম্যানেজার: প্রতিমাসে 20,000/- টাকা।

ব্লক লেভেল স্টাফ: প্রতিমাসে 12,000/- টাকা।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট-কাম-ডাটা এন্ট্রি অপারেটর: প্রতিমাসে 11,000/- টাকা।


আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনের মাধ্যমে। আবেদন করা যাবে পিবিএসএসডি এর অফিসিয়াল ওয়েবসাইটে। www.pbssd.gov.in এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আবেদনকারীর একটি বৈধ মোবাইল নম্বর এবং একটি ইমেইল আইডি থাকতে হবে। আবেদন করা যাবে 13 নভেম্বর, 2020 তারিখ বিকেল 5 টা পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি- প্রথমে 50 নম্বরের পরীক্ষা নেওয়া হবে। এই প্রথম ধাপের পরীক্ষা হবে MCQ টাইপের। পরবর্তী পর্যায়ে 30 নম্বরের কম্পিউটার টেস্ট। শেষে থাকবে 20 নম্বর এর ইন্টারভিউ পার্সোনালিটি টেস্ট।

 

অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন-



অনলাইনে আবেদন করুন-


EXAM BANGLA™ পশ্চিমবঙ্গের বিশ্বস্ত চাকরির খবরের ওয়েব পোর্টাল। সর্বদা সঠিক তথ্য যাচাই করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। তাই প্রতিদিন নিত্যনতুন সরকারি চাকরির খবরের আপডেট এর জন্য আমাদের ওয়েব পোর্টালে প্রতিদিন নজর রাখুন।


রাজ্যের ২৩ টি জেলায় কর্মী নিয়োগ, উৎকর্ষ বাংলা প্রকল্পে চাকরি রাজ্যের ২৩ টি জেলায় কর্মী নিয়োগ, উৎকর্ষ বাংলা প্রকল্পে চাকরি Reviewed by ExamBangla.com on 10/17/2020 Rating: 5

8 comments:

  1. প্রাইমারি টেট কবে হবে সেটা বিষয়ে কিছু বলুন

    ReplyDelete
  2. এক সাথে দুটি করা যাবে ফিলাপ

    ReplyDelete
  3. Offline korla kothay from joma dita hoba

    ReplyDelete
  4. Thanks a lot sirs

    ReplyDelete

সকলকে জানাই শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা। সকলে সুস্থ থাকবেন, সাবধানে থাকবেন। মাস্ক পরে পুজো দেখতে বেরোবেন।

Powered by Blogger.