পশ্চিমবঙ্গ ডাক বিভাগে কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি জেনে নিন

পশ্চিমবঙ্গ ডাক বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে "Skilled Artisan" পদে। উল্লেখ্য, এই নিয়োগের বিজ্ঞপ্তি 2018 সালের সেপ্টেম্বর মাসে প্রকাশিত হয়েছিল, কিন্তু যেকোন বিশেষ কারণে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়নি। তাই আবার এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেসব প্রার্থীরা প্রথমবার আবেদন করেছেন তাদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই। পশ্চিমবঙ্গ ডাক বিভাগের মেল মোটর সার্ভিসেস বিভাগে এই কর্মী নিয়োগ করা হবে।

প্রতিদিন সরকারি চাকরির আপডেট পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন। নীচের বাটনে ক্লিক করে যুক্ত হতে পারবেন। 


পদের নাম- Skilled Artisan (দক্ষ কারিগর)। পদ গুলি হল- মোটর ভেহিক্যাল মেকানিক (8 টি), মোটর ভেহিক্যাল ইলেকট্রিশিয়ান (4 টি), ব্ল্যাকস্মিথ (2 টি), টায়ারম্যান (2 টি), পেইন্টার (1 টি), আপহোলস্টিয়ার (1 টি), কার্পেন্টার এবং জয়েনার (1 টি)।

বয়স- বয়স হতে হবে 18 থেকে 30 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জুলাই, 2018 তারিখে হিসেবে। সংরক্ষিত আসনের প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

বেতন- মূল বেতন 5,200/- থেকে 20,200/- সঙ্গে গ্রেড পে 1,900/- টাকা।

 

আরও পড়ুন: ২৫০০ শূন্যপদে শিক্ষক নিয়োগ


শিক্ষাগত যোগ্যতা- সরকার অনুমোদিত যে কোন টেকনিক্যাল ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট ট্রেডে কোর্স পাশ করতে হবে। অথবা অন্তত অষ্টম শ্রেণী পাশ হতে হবে, সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে কমপক্ষে এক বছরের কর্ম অভিজ্ঞতা। মোটর ভেহিক্যাল মেকানিক পদের ক্ষেত্রে আবেদনকারীর একটি বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

 

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদনকারীর বায়ো ডাটা সঙ্গে সমস্ত নথিপত্রের স্বপ্রত্যয়িত নকলে সেল্ফ অ্যাটেস্টেড করে একটি মুখ বন্ধ খামে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

 

বায়ো ডাটা যেসব বিষয় উল্লেখ করতে হবে- (সম্পূর্ণ ইংরেজিতে লিখতে হবে):

নিজের নাম (বড় হাতের অক্ষরে), বাবার নাম, নাগরিকত্ব, যে পদে আবেদন করছেন তার নাম, স্থায়ী ঠিকানা, যোগাযোগের ঠিকানা, জন্মতারিখ, বয়স (1 জুলাই 2018 তারিখের হিসেবে), জাতি, শিক্ষাগত যোগ্যতা, টেকনিকেল কোর্স/ আইটিআই সার্টিফিকেট, অভিজ্ঞতা, ড্রাইভিং লাইসেন্স (প্রযোজ্য হলে), ইত্যাদি।

 

বায়ো ডাটা সঙ্গে যেসব নথিপত্রের জেরক্স দিতে হবে-

শিক্ষাগত যোগ্যতার প্রমান পত্র, সংশ্লিষ্ট ট্রেড সার্টিফিকেট, বয়সের প্রমাণপত্র, জাতিগত শংসাপত্র (প্রযোজ্য হলে), ড্রাইভিং লাইসেন্স (প্রযোজ্য হলে), অভিজ্ঞতা (প্রযোজ্য হলে), স্থায়ী বাসিন্দা শংসাপত্র, দু কপি পাসপোর্ট সাইজের ফটো।

 

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- The Senior Manager, Mail Motor Services, 139, Beleghata Road, Kolkata- 700015

বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার আগামী 30 দিনের মধ্যে আবেদনপত্র জমা দেওয়া যাবে।

 

অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন-



পশ্চিমবঙ্গ ডাক বিভাগে কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি জেনে নিন পশ্চিমবঙ্গ ডাক বিভাগে কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি জেনে নিন Reviewed by ExamBangla.com on 10/06/2020 Rating: 5

13 comments:

  1. Sir Amar date of birth 26/10/2001
    To ami ki eligible???? Plz reply sir

    ReplyDelete
  2. Sir ....Amar kache driving licence , ITI certificate nei ....to sir ami ki application Korte parbo ???? Please reply sir🙏🙏🙏

    ReplyDelete
  3. Sir ...Amar kache driving licence, ITI certificate nei ...to ami ki application korte parboo??? Please reply sir🙏🙏

    ReplyDelete
  4. Sir Amar kacha driving license ar automobile engineering complete korache ar Amra date of birth 04/07/2000 Amar ke hoba

    ReplyDelete
  5. Sir amr PMKVY cartificate and driving license ache ami ki apply korte pari ...kobe theke apply start hobe aktu janaben plz

    ReplyDelete
  6. Sir, ami ITI pass(BBBT). Ami ki apply korte parbo?? ar femail ra ki apply korte par be?? Bd-03/06/1989.plz reply

    ReplyDelete
  7. Sir amar kacha ITI certificate to a6a kintu driving licence naye.sir ami ki apply korta pari???

    ReplyDelete

সকলকে জানাই শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা। সকলে সুস্থ থাকবেন, সাবধানে থাকবেন। মাস্ক পরে পুজো দেখতে বেরোবেন।

Powered by Blogger.