WB Primary TET Exam: প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রীর


২০২১ সালের বিধানসভা ভোটের দিকে লক্ষ্য করে প্রাইমারি শিক্ষক নিয়োগে তৎপর রাজ্য সরকার। এদিন ১১ নভেম্বর, বুধবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন খুব শীঘ্রই রাজ্যে প্রাইমারি শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া শুরু করবে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। ২০১৬ সালের পরে প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণায় স্বভাবতই খুশি রাজ্যের চাকরিপ্রার্থীরা।


রাজ্য সরকার ২০১৫ সালে শেষবার প্রাইমারি টেট পরীক্ষা নিয়েছিল। এবং পরীক্ষার ফলাফল প্রকাশ করেছিল ২০১৬ সালে। তারপরে ২০১৭ সালে নতুন করে প্রাইমারি শিক্ষক নিয়োগের জন্য টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। এবং নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের পর প্রায় ২.৫ লক্ষ পরীক্ষার্থী আবেদন করেছিলেন। তবে বিভিন্ন আইনি জটিলতার কারণে এখনও পর্যন্ত পরীক্ষা নিতে পারেনি প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্টভাবে জানিয়েছেন করোনা পরিস্থিতি বিবেচনা করে খুব শীঘ্রই অফলাইনে পরীক্ষার ব্যবস্থা করবে প্রাথমিক শিক্ষা পর্ষদ।


সূত্রের খবর, আগামী জানুয়ারি- ফেব্রুয়ারি মাসের মধ্যে প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হতে পারে। ইতিমধ্যেই রাজ্যজুড়ে প্রাইমারি টেট পরীক্ষার জন্য পরীক্ষা কেন্দ্র নির্বাচনের কাজ শুরু করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। জানা যাচ্ছে, ২০১৭ সালের আবেদন করা পরীক্ষার্থীদের নতুন করে আর আবেদন করতে হবে না। এবং যারা ২০১৭ সালে আবেদন করেননি তাদের জন্য নতুন করে আবেদন করার সুযোগ থাকবে। 

প্রাইমারি শিক্ষক নিয়োগ সংক্রান্ত যেকোনো ধরনের গুরুত্বপূর্ণ আপডেট প্রকাশিত হলে আমাদের ওয়েবসাইটে সর্বপ্রথম প্রকাশ করা হবে।



EXAM BANGLA পশ্চিমবঙ্গের বিশ্বস্ত চাকরির খবরের ওয়েব পোর্টাল। সর্বদা সঠিক তথ্য যাচাই করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। তাই প্রতিদিন নিত্যনতুন সরকারি চাকরির খবরের আপডেট এর জন্য আমাদের ওয়েব পোর্টালে প্রতিদিন নজর রাখুন।


Related Keywords:

Primary tet 2020,

wb primary tet,

wb primary tet exam,

primary tet wb,

primary tet,

primary tet 2017,

2017 primary tet,

wb primary tet exam 2020,

wb primary teacher recruitment,

west bengal primary tet exam,

WB Primary TET Exam: প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রীর WB Primary TET Exam: প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণা মুখ্যমন্ত্রীর Reviewed by ExamBangla.com on 11/11/2020 Rating: 5

8 comments:

  1. ভোটের আগে ভাওতা বাজি,এত দিন কোথায় ছিলো,,,এ সব চালাকি যুব সমাজ বুঝে গেছে

    ReplyDelete
  2. D. Ed ba d. L. Ed charao ki sujog pabe?

    ReplyDelete
  3. Suyorer bachha sarkar
    Lollipop haha ha hahahaha.
    Narok me v in logo ko jaga nehi milna chahiye

    ReplyDelete
  4. Jara natun candidate registration hole ki from filup korte parbe?

    ReplyDelete
  5. আমাদের যে বয়সটা খেয়ে নিল তার দায় কে নেবে?

    ReplyDelete

Powered by Blogger.