রাজ্যে ৩০ হাজার নতুন চাকরি, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

রাজ্যে ৩০ হাজার নতুন চাকরি

রাজ্যের চাকরী প্রার্থীদের জন্য চাকরি নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মোট ১১ হাজার চাকরী প্রার্থীদের হাতে নিয়োগপত্র তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর জানান, উৎকর্ষ বাংলা প্রকল্পে কারিগরি শিক্ষায় শিক্ষিত ছেলেমেয়েদের বিপুল পদে নিয়োগ করা হবে। সর্বমোট ৩০ হাজার কর্মী নিয়োগ করবে রাজ্য প্রশাসন। তার মধ্যে এদিন ১১ হাজার জনকে নিয়োগ পত্র দেওয়া হল। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে আরোও ৭ হাজার জনকে নিয়োগ পত্র দেওয়া হবে। এইরকম ভাবে ধাপে ধাপে মোট ৩০ হাজার পদে নিয়োগ করবে রাজ্য।

এরপর মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের কর্মসংস্থান নিয়ে বলেন, সারা দেশে যেখানে ৪৫ শতাংশ কর্মসংস্থান কমেছে, সেখানে পশ্চিমবঙ্গে ৪০ শতাংশ কর্মসংস্থান বেড়েছে। রাজ্য যেভাবে বিভিন্ন বিষয়ে জগত সভায় শ্রেষ্ঠত্বের আসন জয়লাভ করছে তাতে করে নিকট ভবিষ্যতে বাংলা বিশ্বসেরা হয়ে উঠবে।

চাকরির খবরঃ রাজ্যে স্বাস্থ্য সাথী প্রকল্পে কর্মী নিয়োগ

উদাহরণস্বরূপ মুখ্যমন্ত্রী কন্যাশ্রী প্রকল্পের কথা এবং সম্প্রতি দূর্গাপুজোর ইউনিস্কোর স্বীকৃতি লাভের কথা বলেন। এদিন মুখ্যমন্ত্রী রাজ্যের ৬ টি জেলা তথা দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, নদিয়া, কলকাতা, হুগলি ও উত্তর ২৪ পরগনার পলিটেকনিক এবং আইটিআইয়ের ছেলেমেয়ের হাতে নিয়োগপত্র তুলে দেন।