UPSC Recruitment 2023: Civil Services, Forest Services Examination 2023 Online Apply

UPSC Recruitment 2023: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের তরফে সিভিল সার্ভিসেস ও ফরেস্ট সার্ভিসেসে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।…

Published By: Exam Bangla | Published On:

UPSC Recruitment 2023: ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের তরফে সিভিল সার্ভিসেস ও ফরেস্ট সার্ভিসেসে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

UPSC Recruitment 2023

UPSC Civil Services Recruitment 2023

Employment No- 05/2023-CSP
পদের নাম- UPSC Civil Services (Prelims)
মোট শূন্যপদ- ১১০৫ টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে Graduation পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স ২১ বছর থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

চাকরির খবরঃ রাজ্যে ফুড প্রজেক্টে কর্মী নিয়োগ

join Telegram

UPSC Indian Forest Services Exam 2023

Employment No- 06/2023-IFos
পদের নাম- UPSC Indian Forest Services Exam
মোট শূন্যপদ- ১৫০ টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে Animal Husbandry, Veterinary Science, Botany, Chemistry, Geography, Mathematics, Physics, Statistics and Zoology -তে Bachelor’s Degree করা থাকলে আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স ২১ বছর থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

চাকরির খবরঃ রাজ্যে শিশু সুরক্ষা দপ্তরে কর্মী নিয়োগ

UPSC Civil Services and Forest Services Online Apply

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। www.upsconline.nic.in -এ গিয়ে অথবা নিচে দেওয়া লিংকে ক্লিক করে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি, মোবাইল নাম্বার, আবেদন ফি, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।

আবেদন ফি- আবেদন ফি বাবদ Unreserved প্রার্থীদের ক্ষেত্রে ১০০/- টাকা ধার্য করা হয়েছে। এবং SC/ ST/ Female/ PWD প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি লাগবে না। আবেদন ফি জমা করা যাবে Net Banking, Credit Card, Debit Card -এর মাধ্যমে।
আবেদনের শেষ তারিখ- ২১ ফেব্রুয়ারি, ২০২৩

পরিক্ষার (Prelims) তারিখ- ২৮ মে, ২০২৩
পরিক্ষা কেন্দ্র- পশ্চিমবঙ্গের কলকাতা ও শিলিগুড়ি।

FB Join

Official Notification:
UPSC Civil Services: Download Now
UPSC Indian Forest Services: Download Now
Apply Now: Click Here

ExamBangla.Com is a West Bengal’s leading Job News Website, Which provide all the Government Job updates, Exam dates, Syllabus, Admit card, Current affairs and Compititive exam related study materials for free of cost. All the post write in local language i.e; bengali, so the all candidates can read carefully.

© Exambangla  | All rights reserved

Sitemap | Career