কেন্দ্রীয় বিদ্যালয়ে টিচিং ও নন টিচিং স্টাফ নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে আবেদন করুন

রাজ্যের কেন্দ্রীয় বিদ্যালয় স্কুলে টিচিং ও নন টিচিং স্টাফ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা…

Published By: Exam Bangla | Published On:

রাজ্যের কেন্দ্রীয় বিদ্যালয় স্কুলে টিচিং ও নন টিচিং স্টাফ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

Employment No- 2023-24
পদের নাম- Primary, TGT, PGT, Bengali Teacher, Educator
মোট শূন্যপদ- ৩০+
যে সমস্ত বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে সেগুলো হলো- Hindi, English, Math, Science, Sanskrit, Social Science, Physics, Chemistry, Biology, History, Geography, Political Science, Economic, Commerce
বয়স- প্রার্থীর বয়স ১৮ বছর থেকে ৬৫ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

চাকরির খবরঃ রাজ্যে NICED -তে কর্মী নিয়োগ

join Telegram

শিক্ষাগত যোগ্যতা- 1) PGT পদের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট পাশ সহ B.Ed করা থাকতে হবে। 2) TGT পদের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিষয়ে ৫০ শতাংশ নম্বর নিয়ে Bachelor Degree সহ CTET পাশ করে থাকতে হবে। 3) PGT (Computer Science) পদের ক্ষেত্রে B.E/ B.Tech সহ পোস্ট গ্র্যাজুয়েট করা থাকতে হবে। 4) Primary Teacher পদের ক্ষেত্রে উচ্চমাধ্যমিক পাশ সহ D.EI.Ed করা থাকতে হবে। 5) Computer Instructor পদের ক্ষেত্রে B.E/ B.Tech/ BCA/ MCA/ M.Sc করা থাকতে হবে।

চাকরির খবরঃ IDBI ব্যাংকে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর নাম, ঠিকানা, বৈধ ইমেইল আইডি, মোবাইল নাম্বার, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদনের শেষ তারিখ- ১২ মার্চ, ২০২৩

FB Join

Official Notification:
KV 1 Salt Lake:  Notice |  Apply Online
KV 2 Salt Lake:  Notice | Apply Online

ExamBangla.Com is a West Bengal’s leading Job News Website, Which provide all the Government Job updates, Exam dates, Syllabus, Admit card, Current affairs and Compititive exam related study materials for free of cost. All the post write in local language i.e; bengali, so the all candidates can read carefully.

© Exambangla  | All rights reserved

Sitemap | Career