রাজ্যের স্কুলে শিক্ষক ও হেল্পার নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে কর্মী নিয়োগ

রাজ্যের স্কুলে শিক্ষক ও হেল্পার নিয়োগ

রাজ্যের স্কুলে টিচিং ও নন টিচিং স্টাফ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন। WB PGT TGT Recruitment 2023

Employment No-____
পদের নাম- MTS (Helper)
যোগ্যতা- ইংরেজি ও হিন্দিতে লিখতে পড়তে সক্ষম হলে আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

পদের নাম- Post Graduate Teacher / Trained Graduate Teacher/ Primary Teacher
যে সমস্ত বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে সেগুলো হলো- (PGT/TGT) English, Hindi, Maths, Physics, Chemistry, Biology, History, Geography, Political Science
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ৫০ শতাংশ নম্বর নিয়ে Post Graduate সস B.Ed পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। এবং PRT পদের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর সহ Graduate পাশ করে থাকতে হবে।এছাড়াও সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকতে আবেদন করতে পারবেন।

চাকরির খবরঃ রাজ্যে WBPSC -এর মাধ্যমে কর্মী নিয়োগ

FB Join

পদের নাম- Nursery Trained Teacher
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ সহ নার্সারি টিচার্স ট্রেনিংয়ে ডিপ্লোমা করা থাকতে হবে। এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন।

পদের নাম- Special Educator
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে Graduate পাশ সহ B.Ed (Special Education) করা থাকলে আবেদন করতে পারবেন।

বয়স- উভয় পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স ২১ বছর থেকে ৫০ বছরের মধ্যে হতে হবে। বয়স হিসাব করতে হবে ১ জুলাই, ২০২২ তারিখ অনুযায়ী। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। পরে আবেদনপত্র পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে ভরে নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্র জমা করতে হবে। এবং মুখ বন্ধ খামে উপর বড় হাতে লিখতে হবে Application For The Post Of ____(যে পদে আবেদন করেন ওই পদের নাম)।

চাকরির খবরঃ রাজ্যের বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- The Executive Director, Air Force School Barrackpore, Bengal Enamel, North 24 Parganas, Pin- 743122
আবেদনের শেষ তারিখ- ৭ জানুয়ারি, ২০২৩

Official Notification: Download Now
Application Form: Download Now