রাজ্যে আশা কর্মী নিয়োগ, আবেদনপত্র ডাউনলোড করুন

রাজ্যে আশা কর্মী নিয়োগ

এই মুহূর্তে পশ্চিমবঙ্গের মহিলা চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। কারন রাজ্যের বিভিন্ন জেলায় জেলায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। যা প্রতিদিন ExamBangla.com -এর পাতায় প্রকাশ করা হচ্ছে। আবারও একটি জেলায় আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আজকের এই প্রতিবেদনে সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে জানতে পারবেন। কোথায় কোথায় নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা সহ আরও বিস্তারিত তথ্য জানতে নিচে রইল আজকের এই বিস্তারিত প্রতিবেদন।

পদের নাম- আশা কর্মী।
বয়স- ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা অর্থাৎ SC/ ST প্রার্থীরা ৫ বছরের এবং OBC প্রার্থীরা ৩ বছরের ছাড় পাবেন।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ ও অবতীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও আবেদন করতে পারবেন কিন্তু সেক্ষেত্রে উচ্চশিক্ষার কোন মূল্যায়ন বিবেচিত হবে না। এছাড়া প্রার্থীকে সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে। বিধবা, বিবাহ বিচ্ছিন্না, বিবাহিত মহিলা প্রার্থীরাই কেবলমাত্র আবেদন করতে পারবেন।

চাকরির খবরঃ SSC- র মাধ্যমে ২০৬৫ শূন্যপদে নিয়োগ

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করতে হবে। পূরণ করা আবেদন পত্রের সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে নিজ নিজ এলাকার বিডিও অফিসে জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করা হয়ে গেলে তা একটি মুখ বন্ধ খামে ভরে তারপর বড় হাতে লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF _______’ (কোন পদের জন্য আবেদন করছেন)।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত নথি যোগ করতে হবে তা নিম্নোক্ত-
১) বয়সের প্রমাণপত্র।
২) রেসিডেন্সিয়াল সার্টিফিকেট।
৩) কাস্ট সার্টিফিকেট।
৪) শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।
৫) প্রার্থীর সই সহ দু কপি পাসপোর্ট সাইজ ফটো।
৬) ৫ টাকার ডাকটিকিট সহ নিজের বর্তমান ঠিকানা লেখা খাম।
৭) বিবাহিত হলে ম্যারেজ সার্টিফিকেট,বিধবা হলে স্বামীর ডেট সার্টিফিকেট এবং বিবাহ বিচ্ছিন্ন হলে ডিভোর্স সার্টিফিকেট।

চাকরির খবরঃ রাজ্যের কলেজে ক্লার্ক ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ

নিয়োগের স্থান- আলিপুরদুয়ার জেলার অন্তর্গত বিভিন্ন ব্লকের উপ-স্বাস্থ্য কেন্দ্রগুলোতে। উপস্বাস্থ্য কেন্দ্র গুলি হল আলিপুরদুয়ার ১, আলিপুরদুয়ার ২, ফালাকাটা, মাদারিহাট, কুমারগ্রাম ও কালাচিনি।
আবেদনের শেষ তারিখ- ২৭/০৫/২০২২, মঙ্গলবার বিকেল ৫ টা পর্যন্ত, রবিবার ও সরকারি ছুটির দিন বাদে সমস্ত কাজের দিনগুলোতে জমা দেওয়া যাবে।

Official Notice: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here