রাজ্যের সমস্ত পরীক্ষা স্থগিত ঘোষণা করলো পিএসসি, বিস্তারিত জেনে নিন

রাজ্যের সমস্ত পরীক্ষা স্থগিত ঘোষণা করলো পিএসসি

গোটা ভারতবর্ষের পাশাপাশি পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা পরপর বেড়ে চলেছে। এই পরিস্থিতির মাঝেও পরীক্ষা গ্রহণের তারিখ প্রকাশ করে বিজ্ঞপ্তি জারি করেছিল রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন। এ নিয়ে রাজ্যের চাকরি প্রার্থীদের মধ্যে কম জল্পনা হয়নি। কারণ এই পরিস্থিতিতে কিভাবে চাকরি পরীক্ষা নেওয়া সম্ভব তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাজ্যের চাকরিপ্রার্থীরা। তবে পরীক্ষা গ্রহণ নিয়ে পাবলিক সার্ভিস কমিশন নিজের জায়গায় স্থির ছিল। Written Exam is Postoponed by WBPSC.

তবে এদিন 27 এপ্রিল সমস্ত জল্পনা উড়িয়ে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন পূর্ব প্রকাশিত সমস্ত পরীক্ষা স্থগিত রাখার বিজ্ঞপ্তি জারি করল। যদিও এই বিজ্ঞপ্তিতে চাকরি প্রার্থীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে। অনেকেই বলছেন, “এই ভাবে দিনের পর দিন পরীক্ষা স্থগিত হলে পরীক্ষার্থীরা পরীক্ষা দেওয়ার মানসিকতা হারাবেন। আবার অনেকের মতে, “জীবন বাঁচালে আগামীতে পরীক্ষা দেওয়া যাবে, অন্যথায় নয়”।

আরও পড়ুন: ৫ হাজার শূন্যপদে ক্লার্ক নিয়োগ

পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী 7 মে, 2021 তারিখ থেকে 30 জুন, 2021 তারিখ পর্যন্ত সমস্ত লিখিত পরীক্ষা স্থগিত থাকবে। করোনা ভাইরাস ছড়িয়ে পড়া রুখতে এই পদক্ষেপ বলে জানিয়েছে পিএসসি। পরিস্থিতি বিবেচনা করে নতুন পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

আরও পড়ুন: স্কুলে ক্লার্ক ও গ্রূপ-ডি চাকরি

সুতরাং 2020 সালের WBCS Main Exam, 2021 সালের WBCS Preliminary Exam, 2020 সালের Audit and Accounts Service Preliminary Exam- যে গুলির পরীক্ষা গ্রহণের তারিখ আগেই ঘোষণা করেছিল পিএসসি, নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী এই পরীক্ষা গুলি সহ পূর্বঘোষিত সমস্ত পরীক্ষা স্থগিত থাকছে।

আরও পড়ুন: ভারতীয় রেলে মাধ্যমিক পাশে চাকরি