আর্মি স্কুলে শিক্ষক পদে কর্মী নিয়োগ, আবেদন চলবে ৫ অক্টোবর পর্যন্ত

আর্মি স্কুলে শিক্ষক পদে কর্মী নিয়োগ

আর্মি ওয়েলফেয়ার এডুকেশন সোসাইটি তরফে আর্মি পাবলিক স্কুলে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যখন পশ্চিমবঙ্গে দীর্ঘ কয়েক বছর ধরে কোনোরূপ শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে না, সেই জায়গায় দেশের বিভিন্ন আর্মি পাবলিক স্কুলে বিভিন্ন বিষয়ের শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে। তাই যাদের স্বপ্ন শিক্ষক হওয়ার, তারা এই আর্মি পাবলিক স্কুলে শিক্ষক পদের আবেদন করতে পারেন। রাজ্যের যেকোন জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন। কোন কোন বিষয়ের শিক্ষক নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, বয়সসীমা, আবেদন পদ্ধতি সহ রইলো বিস্তারিত প্রতিবেদন।

পদের নাম- PGT শিক্ষক (Post Graduate Teacher), TGT শিক্ষক (Trained Graduate Teacher), ও PRT শিক্ষক (Primary Teacher)।
বয়স- উভয় পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স Freshers হলে ৪০ বছরের মধ্যে হতে হবে। এবং ৫ বছর থেকে ১০ বছর কাজের অভিজ্ঞতা থাকলে প্রার্থীর বয়স ৫৭ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন।

PGT -এর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা– যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় ৫০ শতাংশ নম্বর সহ পোস্ট গ্রাজুয়েট করা থাকতে হবে। সঙ্গে ৫০ শতাংশ নম্বর সহ B.Ed পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।
TGT -এর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ৫০ শতাংশ নম্বর সহ গ্রাজুয়েশন পাশ করে থাকতে হবে। সঙ্গে ৫০ শতাংশ নম্বর সহ B.Ed পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।
PRT-এর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ৫০ শতাংশ নম্বর সহ গ্রাজুয়েশন পাশ করে থাকতে হবে। সঙ্গে ৫০ শতাংশ নম্বর সহ দু বছরের D.El.Ed / B.El.Ed কোর্স পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।

চাকরির খবরঃ কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনে চাকরির সুযোগ

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচের দেওয়া লিংকে ক্লিক করে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হবে।
আবেদনের শেষ তারিখ- ৫ অক্টোবর, ২০২২ তারিখের মধ্যে আবেদন করতে পারবেন।

চাকরির খবরঃ রাজ্যে ভলেন্টিয়ার নিয়োগ শুরু হলো

নিয়োগ পদ্ধতি- আবেদনকারী প্রার্থীদের অনলাইন স্প্যানিং টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।
পশ্চিমবঙ্গের পরীক্ষা কেন্দ্র– কলকাতা, দুর্গাপুর, গৌহাটি ও শিলিগুড়ি।

Official Notification: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here