আসাম রাইফেলসে র‍্যালির মাধ্যমে নিয়োগ, আবেদন চলবে ২৫ অক্টোবর পর্যন্ত

আসাম রাইফেলসে বিভিন্ন পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। র‍্যালির মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। হাবিলদার (ক্লার্ক), রাইফেলম্যান, বার্বার, কুক, মেকানিক, সাফাই কর্মী সহ বিভিন্ন পদে নিয়োগ করা হবে। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ ও মহিলা উভয়ই সমস্ত পদের জন্য আবেদন করতে পারবেন। Assam Rifles Technical & Tradesmen Recruitment through Rally.

শূন্যপদের বিন্যাস- মোট ১২৩০ টি। কোন কোন রাজ্যে কত শূন্যপদ নীচে দেওয়া হলো।
পশ্চিমবঙ্গ- ৫০ টি, আন্দামান এবং নিকোবর- ১ টি, অন্ধ্রপ্রদেশ- ৬৪ টি, অরুণাচল প্রদেশ- ৪১ টি, আসাম- ৪৭ টি, বিহার- ৯১ টি, চন্ডিগড়- ১ টি, ছত্রিশগড়- ৩৩ টি, দাদরা এবং হাভেলি- ১ টি, দিল্লি- ৮ টি, দমন দিউ- ২ টি, গোয়া- ২ টি গুজরাট- ৪৮ টি, হরিয়ানা- ১২ টি, হিমাচল প্রদেশ- ৪ টি, জম্মু-কাশ্মীর- ২১ টি, ঝাড়খন্ড- ৫১ টি, কর্ণাটক- ৪২ টি, কেরালা- ৩৪ টি, লাক্ষাদ্বীপ- ২ টি, মধ্যপ্রদেশ- ৪২ টি, মহারাষ্ট্র- ৬১ টি, মনিপুর- ৭৪ টি, মেঘালয়- ৭ টি, মিজোরাম- ৭৫ টি, নাগাল্যান্ড- ১০৫ টি, ওড়িশা- ৪২ টি, পন্ডিচেরি- ১৭ টি, রাজস্থান- ৩৫ টি, সিকিম- ২ টি, তামিলনাড়ু- ৫৪ টি, তেলেঙ্গানা- ৪৮ টি, ত্রিপুরা- ৭ টি, উত্তরপ্রদেশ- ৯৮ টি, উত্তরাখণ্ড- ৫ টি।

চাকরির খবরঃ এমপ্লয়মেন্ট ব্যাংকের মাধ্যমিক নিয়োগ

পশ্চিমবঙ্গের শূন্যপদের বিবরণঃ
মোট- ৫০ টি। হাবিলদার (ক্লার্ক)- ৯ টি, রাইফেলম্যান (ইলেকট্রিক্যাল ফিটার সিগনাল)- ২ টি, রাইফেলম্যান (লাইনম্যান ফিল্ড)- ১ টি, রাইফেলম্যান (ইলেকট্রিশিয়ান মেকানিক ভেহিক্যল)- ১ টি, হাবিলদার (ইন্সট্রুমেন্ট রিপেয়ারার/ মেকানিক)- ১ টি, রাইফেলম্যান (ভেহিক্যল মেকানিক)- ১ টি, রাইফেলম্যান (আপহোলস্টার)- ১ টি, নায়েব সুবেদার (ব্রিজ অ্যান্ড রোড)- ১ টি, রাইফেলম্যান (ইলেকট্রিশিয়ান)- ২ টি, রাইফেলম্যান (প্লাম্বার)- ২ টি, হাবিলদার (সার্ভেয়র)- ২ টি, ওয়ারেন্ট অফিসার (ফার্মাসিস্ট)- ৩ টি, হাবিলদার (এক্সরে এসিস্ট্যান্ট)- ২ টি, রাইফেলম্যান (বার্বার)- ৩ টি, রাইফেলম্যান (কুক)- ১৪ টি, রাইফেলম্যান (মশালচি)- ১ টি, রাইফেলম্যান (সাফাই)- ৪ টি (পুরুষ)।

শিক্ষাগত যোগ্যতা- বিভিন্ন পদ অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক/ উচ্চ মাধ্যমিক সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই পাশ করে থাকতে হবে।
বয়স- ০১/০৮/২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ২৩ এর মধ্যে হতে হবে অর্থাৎ প্রার্থীর জন্ম তারিখ ০১/০৮/১৯৯৮ আগে এবং ০১/০৮/২০০৩ পরে হওয়া যাবে না। সংরক্ষিত প্রার্থীদেরা সরকারের নিয়ম অনুসারে বয়সের ছাড় পাবেন।

আরও পড়ুনঃ নবান্ন স্কলারশিপ ২০২১ আবেদন পদ্ধতি

আবেদন পদ্ধতি- প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করার জন্য প্রয়োজনীয় ওয়েবসাইট হল- www.assamrifles.gov.in , ইতিমধ্যেই অনলাইনে আবেদন শুরু হয়ে গেছে। আবেদন চলবে আগামী ২৫ অক্টোবর, ২০২১ তারিখ পর্যন্ত।

আবেদন ফি- গ্রুপ-বি পদের জন্য আবেদন ফ্রী হিসাবে ২০০ টাকা ধার্য করা হয়েছে এবং গ্রুপ-সি পদের জন্য ১০০ টাকা ধার্য করা হয়েছে। SC/ ST/ মহিলা/ Ex- Serviceman প্রার্থীদের জন্য কোনরূপ আবেদন ফি লাগবে না।

শারীরিক যোগ্যতাঃ
১) গোর্খা, গাড়োয়ালিস, ডোগ্রাস, কুমাওনিস জাতি ও সিকিম, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ, মনিপুর, ত্রিপুরা, মিজোরাম, মেঘালয়, আসাম, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর, লে এবং লাদাখ -এর প্রার্থীদের জন্য উচ্চতা হতে হবে ১৬২.৫ সেমি (পুরুষ), ১৫০ সেমি (মহিলা)। ছাতি হতে হবে ৭৭ সেমি (৮২ সেমি পর্যন্ত প্রসারণের ক্ষমতা থাকতে হবে)।
২) উপরোক্ত প্রার্থী বাদে বাকিদের ক্ষেত্রে উচ্চতা হতে হবে ১৬৫ সেমি (পুরুষ), ১৫৫ সেমি (মহিলা)। ছাতি হতে হবে ৭৭ সেমি (৮২ সেমি পর্যন্ত প্রসারণের ক্ষমতা থাকতে হবে)।

Physical Fitness Test:
২৪ মিনিট সময়ের মধ্যে ৫ কিমি দৌড়াতে হবে (পুরুষ প্রার্থীদের জন্য), ৮ মিনিট ৩০ সেকেন্ডের মধ্যে ১.৬ কিমি দৌড়াতে হবে (মহিলা প্রার্থীদের জন্য)

চাকরির খবরঃ ৭ হাজার প্রাইমারি স্কুলের শিক্ষক নিয়োগ

আবেদন শুরু- ১১/০৯/২০২১
আবেদন শেষ- ২৫/১০/২০২১
র‍্যালি তারিখ- ০১/১২/২০২১

Official Notice: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here