স্বাস্থ্য দপ্তরে গ্রূপ- সি কর্মী নিয়োগ, নিয়োগ করা হবে সরকারি হাসপাতালে

স্বাস্থ্য দপ্তরে গ্রূপ- সি কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তরে অনলাইন অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিভিন্ন পদে লোক নিয়োগ করছে। লোক নিয়োগ করা হবে বালুরঘাট ডিস্ট্রিক্ট হসপিটালে তিন মাসের চুক্তির ভিত্তিতে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন। কোন কোন পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা, বয়স সীমা বিস্তারিত তথ্য পাবেন আজকের এই প্রতিবেদন থেকে।

পদের নাম- মেডিকেল মাইক্রোবায়োলজিস্ট
শূন্যপদ- মোট ২ টি। (UR- ০১,SC- ০১)
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মোলকুলার বায়োলজি/ বায়োকেমিস্ট্রি/ বায়োটেকনোলজি/ মাইক্রোবায়োলজি তে প্রথম বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি অথবা মোলকুলার বায়োলজি/ বায়োকেমিস্ট্রি/ বায়োটেকনোলজি/ মাইক্রোবায়োলজি তে দ্বিতীয় বিভাগে স্নাতক ডিগ্রী সঙ্গে পিএইচডি ডিগ্রি থাকতে হবে সঙ্গে যেকোনো প্রতিষ্ঠিত RTPCR ল্যাবে অন্ততপক্ষে এক বছরের কাজ করার অভিজ্ঞতা।
বেতন- প্রতিমাসে ৪০,০০০ টাকা।

ভারতীয় রেলে টিকিট সেলার নিয়োগ- ক্লিক করুন

পদের নাম- মেডিকেল টেকনোলজিস্ট (Lab)
শূন্যপদ- মোট ৪ টি। (UR- ০১,SC- ০১,ST- ০১)
শিক্ষাগত যোগ্যতা- যেকোন স্বীকৃত বোর্ড অথবা প্রতিষ্ঠান থেকে পদার্থবিদ্যা, রসায়ন বিদ্যা এবং জীববিদ্যা/ অংক নিয়ে উচ্চ মাধ্যমিক পাস এবং মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি অথবা BMLT নিয়ে ডিপ্লোমা অথবা MLT নিয়ে স্নাতক কম্পিউটার কোর্স এর উপর তিন মাসের সার্টিফিকেট।MS Office, Internet সম্পর্কে জানতে হবে।
বেতন- প্রতিমাসে ১৭,০০০ টাকা।

পদের নাম- ডাটা এন্ট্রি অপারেটর
শূন্যপদ- মোট ০৪ টি। (UR- ০১,SC- ০১,ST- ০১)
শিক্ষাগত যোগ্যতা- যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং কম্পিউটার অ্যাপ্লিকেশনে অন্তত এক বছরের ডিপ্লোমা পাশ। সঙ্গে সরকারি স্বীকৃত যেকোনো সংস্থাতে তিন বছরে কাজ করার অভিজ্ঞতা অথবা বেসরকারি সংস্থাতে ডাটা রেকর্ডিং এবং ডাটা এনালাইসিস নিয়ে পাঁচ বছরের কাজ করার অভিজ্ঞতা। MS Office এবং ইন্টারনেট নিয়ে কাজ করার অভিজ্ঞতা এবং ইংরেজিতে এক মিনিটে 30 টি শব্দ লেখার দক্ষতা।
বেতন- প্রতিমাসে ১৩,০০০ টাকা।

বয়স- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে ০১/০১/২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ এর মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সে ছাড় পাবে।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। www.dakshindinajpurhealth.org ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন করতে পারবেন ০৫/০৭/২০২১ তারিখ পর্যন্ত। অনলাইনে আবেদন করার পর প্রিন্ট আউট করা ফর্ম এবং সঙ্গে সমস্ত নথিপত্র সংযুক্ত করে রেজিস্টার্ড বা স্পিড পোস্টের মাধ্যমে আগামী ১৩ জুলাই, ২০২১ তারিখের মধ্যে পৌছাঁতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- Chief Medical Officer of Health, Balurghat, Dakshin Dinajpur, PIN- 733101.

আবেদন ফি- অসংরক্ষিত প্রার্থীদের জন্য ১০০ টাকা এবং সংরক্ষিত প্রার্থীদের জন্য ৫০ টাকা। আবেদন ফী জমা দেওয়া যাবে ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে “District Health Family Welfare Samiti, Dakshin Dinajpur payable at Balurghat” -এর ফেভারে।

Official Notification