রাজ্যে বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্যে বাংলা সহায়তা কেন্দ্রে নিয়োগ

রাজ্য জুড়ে যুবক- যুবতীদের জন্য বিরাট সুখবর। রাজ্যে আবার নতুন করে বাংলা সহায়তা কেন্দ্র খোলার ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তবে এবার গ্রাম পঞ্চায়েত বা ব্লক এলাকায় নয় সরাসরি পৌরসভা এলাকায় এই বাংলা সহায়তা কেন্দ্র বা বিএসকে খোলা হবে। রাজ্যজুড়ে মোট ১১৮ টি পুরসভা ও ৭ টি পুরনিগমে বিএসকে খুলবে রাজ্য সরকার।

Bangla Sahayata Kendra (BSK) Apply Now

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের পুরদপ্তর সব পুরসভা এবং পুরনিগমকে বাংলা সহায়তা কেন্দ্র চালু করার জন্য নির্দেশ পাঠিয়েছে। জুলাই মাসের প্রথম সপ্তাহের মধ্যেই চালু করা হবে এই কেন্দ্রগুলি। কলকাতা কর্পোরেশন এলাকার প্রতিটি বরো -তে ১ টি করে, অন্যান্য বড়ো পুরনিগম গুলিতে ৩ টি করে, এবং ছোটো নিগমগুলিতে ২ টি করে বাংলা সহায়তা কেন্দ্র চালু হবে। পাশাপাশি সল্টলেক পুরনিগমে হবে ৩ টি বিএসকে, এবং প্রতিটি পুরসভার সদর দপ্তরে চালু হবে ১ টি করে বিএসকে। প্রতি বিএসকে কেন্দ্রে ২ জন করে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই রাজ্যের মোট আড়াই হাজার বাংলা সহায়তা কেন্দ্রে কর্মীরা কাজ করছেন। আশা করা যায়, জুলাই মাসের মধ্যেই নতুন কেন্দ্রাগুলিতেও কর্মী নিয়োগ সম্পন্ন করা হবে।

MGNREGA প্রকল্পে চাকরির সুযোগ- ক্লিক করুন

বিএসকে খোলার যাবতীয় প্রয়োজনীয় সরঞ্জাম যেমন- অফিস রুম, ডেস্ক, কম্পিউটার, বিদ্যুৎ, ইন্টারনেট কানেকশন ইত্যাদি সরবরাহ করবে সংশ্লিষ্ট পুরসভা বা কর্পোরেশন। এই বাংলা সহায়তা কেন্দ্র থেকে রাজ্যের প্রতিটি নাগরিক কোনো তৃতীয় ব্যক্তির সাহায্য ছাড়াই বিভিন্ন প্রকল্পের সুবিধা ও বিভিন্ন প্রশ্নের জবাবও নিতে পারবেন। যেমন- কন্যাশ্রী, রুপশ্রী, সবুজ সাথী, রেশন কার্ডের সঙ্গে আধার কার্ডের সংযুক্তিকরন, সাস্থ্যসাথী সহ বিভিন্ন পরিষেবা পাওয়া যাবে এই কেন্দ্রগুলি থেকে। রাজ্যের পুরমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, সবকিছু ঠিক থাকলে কিছুদিনের মধ্যেই চালু হবে বাংলা সহায়তা কেন্দ্র।

SUBSCRIBE YouTube CHANNEL- CLICK HERE