১৩১২ শূন্যপদে হেড কনস্টেবল নিয়োগ, আবেদন চলবে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত

১৩১২ শূন্যপদে হেড কনস্টেবল নিয়োগ

বর্ডার সিকিউরিটি ফোর্সে হেড কনস্টেবল পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন করার জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতিসহ আরও বিভিন্ন তথ্য জানতে নিচে রইল আজকের এই প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- হেড কনস্টেবল (RO)
মোট শূন্যপদ- ৯৮২ টি।

পদের নাম- হেড কনস্টেবল (RM)
মোট শূন্যপদ- ৩৩০ টি।

চাকরির খবরঃ রাজ্যের বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগ চলছে

বয়স- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
বেতন- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে পে লেভেল ৪ অনুযায়ী ২৫,৫০০ থেকে ৮১,১০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ এবং রেডিও এবং টেলিভিশন অথবা ইলেকট্রনিক্স অথবা কম্পিউটার অপারেটর এন্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট অথবা ডাটা প্রিপারেশন এন্ড কম্পিউটার সফটওয়্যার অথবা general electronics অথবা ডাটা এন্ট্রি অপারেটরে দু বছরের ITI কোর্স করে থাকতে হবে।

উচ্চতা- পুরুষ প্রার্থীর ক্ষেত্রে ১৬৮ সেন্টিমিটার এবং মহিলা পাত্রীর ক্ষেত্রে ১৫৭ সেন্টিমিটার।
ছাতি- পুরুষ প্রার্থীর ক্ষেত্রে ৮০ সেন্টিমিটার।
ওজন- প্রার্থীর উচ্চতা অনুযায়ী ওজন হতে হবে।

আবেদন পদ্ধতি- প্রার্থীরা কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। BSF এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর অবশ্যই বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে। প্রার্থীর সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজ ছবি এবং স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদন ফি- ১০০ টাকা।SC/ ST/ PwD এবং মহিলা প্রার্থীদের কোনরূপ আবেদন ফি দিতে হবে না।

চাকরির খবরঃ SSC -র মাধ্যমে গ্রূপ-সি কর্মী নিয়োগ

নির্বাচন পদ্ধতি- তিনটি Phase এর মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে। প্রথম Phase এ লিখিত পরীক্ষা হবে। দ্বিতীয় Phase এ PST/ PET এবং ডকুমেন্টেশন যাচাই করা হবে। এছাড়াও Dictation টেস্ট হবে। তৃতীয় Phase এ মেডিকেল টেস্ট হবে।

আবেদন করার শেষ তারিখ- ১৯ সেপ্টেম্বর, ২০২২।

Official Notice: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here