বার্নপুর স্টিল প্ল্যান্টে নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশে আবেদন করুন

বার্নপুর স্টিল প্ল্যান্টে নিয়োগ

বার্নপুর স্টিল প্ল্যান্টে নিয়োগ চলছে। সম্পূর্ণ বিনামূল্যে এক বছরের প্রশিক্ষণ দিচ্ছে বার্নপুর স্টিল প্ল্যান্ট। যেকোন ভারতীয় নাগরিক এই প্রশিক্ষণের জন্য আবেদন করতে পারবেন। প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট দেবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। SAIL (Burnpur) Recruitment 2021.

বার্নপুর স্টিল প্ল্যান্টে নিয়োগ

বার্নপুর স্টিল প্ল্যান্টে ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভিন্ন শাখায় প্রশিক্ষণ দেওয়া হবে।

প্রশিক্ষণের নাম

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস ট্রেনিং।

আরও পড়ুন: ফেব্রুয়ারি মাসের সমস্ত চাকরির খবর

মোট শূন্যপদ

100 টি। (SC- 20, ST- 5, OBC- 22, EWS- 10, GEN- 41, PH- 2). 100 টি শূন্য পদের মধ্যে বিভিন্ন শাখার ইঞ্জিনিয়ারিং-এ শূন্যপদের বিন্যাস নিচে দেওয়া হল-

  • ইলেকট্রিক্যাল- মোট শূন্যপদ 20 টি
  • মেকানিক্যাল- মোট শূন্যপদ 20 টি
  • মেটালার্জি- মোট শূন্যপদ 30 টি
  • কেমিক্যাল- মোট শূন্যপদ 10 টি
  • সিভিল- মোট শূন্যপদ 10 টি
  • ইন্সট্রুমেন্টেশন- মোট শূন্যপদ 10 টি

শিক্ষাগত যোগ্যতা

আরও পড়ুন: মাধ্যমিক পাশে ১৩ হাজার ভলেন্টিয়ার নিয়োগ

আবেদনকারীকে অবশ্যই মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক (10+2) পাশ করে থাকতে হবে। আবেদনকারী যে শাখার ইঞ্জিনিয়ারিং -এর প্রশিক্ষণের জন্য আবেদন করবেন, ওই শাখার ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা পাশ করতে হবে। আবেদনকারী ইঞ্জিনিয়ারিং বিষয়ে ব্যাচেলার ডিগ্রি পাশ করে থাকলে, এই প্রশিক্ষণের জন্য আবেদন যোগ্য হবেনা।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে ৫ হাজার মাল্টিটাস্কিং স্টাফ নিয়োগ

বয়স সীমা

বয়স হতে হবে 18 থেকে 28 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 28 ফেব্রুয়ারি, 2020 তারিখের হিসাবে। SC/ ST/ OBC/ PH শ্রেণীভূক্ত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়স সীমায় ছাড় পাবেন।

প্রশিক্ষণের সময় সীমা

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস প্রশিক্ষণের সময় সীমা এক বছর। প্রশিক্ষণ শেষে সার্টিফিকেট প্রদান করবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

নিয়োগ পদ্ধতি

নিয়োগ করা হবে ইঞ্জিনিয়ারিং -এর ডিপ্লোমা কোর্সের নম্বরের ওপর ভিত্তি করে। যদি একাধিক প্রার্থীর নম্বর সমান হয়, সেক্ষেত্রে যার বয়স বেশি তাকে অগ্রাধিকার দেওয়া হবে।

আরও পড়ুন: কলেজে ক্লার্ক ও গ্রূপ- ডি চাকরি

আবেদন পদ্ধতি

আবেদন করতে হবে অনলাইনে। প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে National Apprenticeship Training Scheme (NATS) -এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে Establishment Requests -এ ক্লিক করতে হবে => Find Establishments => তারপরে SAIL IISCO STEEL PLANT (EWBBRC000016) নির্বাচন করে আবেদন করতে হবে। প্রসঙ্গত, যেসব প্রার্থীরা 3 মার্চ, 2020 তারিখের বিজ্ঞপ্তির অধীনে আবেদন করেছেন, তাদের আবার নতুন করে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া চলবে 10 ফেব্রুয়ারি, 2021 তারিখ থেকে 19 ফেব্রুয়ারি, 2021 তারিখ পর্যন্ত।

Download Official Notice

Apply Now OnlineClick here