সরকারি হাসপাতালে ক্লার্ক পদে চাকরির সুযোগ, মাসিক বেতন ৩৫ হাজার টাকা

সরকারি হাসপাতালে ক্লার্ক পদে চাকরির সুযোগ

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ AIIMS হাসপাতালে বিভিন্ন গ্রূপ-সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পাশ সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতায় আবেদন করতে পারবেন। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে পুরুষ- মহিলা উভয় প্রার্থীরা আবেদন করতে পারবেন। কোন কোন পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতনক্রম, আবেদন পদ্ধতি সহ রইল বিস্তারিত প্রতিবেদন।

পদে নাম- লোয়ার ডিভিশন ক্লার্ক (গ্রুপ- সি)।
মোট শূন্যপদ- ১৮ টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ। সঙ্গে কম্পিউটারে ইংরেজিতে প্রতি মিনিটে ৩৫ টি শব্দ অথবা হিন্দিতে প্রতি মিনিটে ৩০ টি শব্দ টাইপ করার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন- প্রতি মাসে বেতন ১৮,৭৫০/- টাকা।

পদে নাম- লাইব্রেরিয়ান গ্রেড- III
মোট শূন্যপদ- ১ টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোন বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ডিগ্রী (যেকোনো বিজ্ঞান বিষয়) পাশ করে থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট দপ্তরে দু বছরের কাজের অভিজ্ঞতা এবং কম্পিউটারে ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ টি শব্দ অথবা হিন্দিতে প্রতি মিনিটে ২৫ টি শব্দ টাইপ করার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন- প্রতি মাসে বেতন ৩৫,৪০০/- টাকা।

চাকরির খবরঃ রাজ্যের স্বাস্থ্য দপ্তরে গ্রূপ-ডি কর্মী নিয়োগ

পদের নাম- স্টেনোগ্রাফার।
মোট শূন্যপদ- ৫ টি
শিক্ষাগত যোগ্যতা- যেকোন শাখায় উচ্চমাধ্যমিক পাশ। সঙ্গে স্টেনোগ্রাফি স্পিড থাকতে হবে প্রতি মিনিটে ৮০ টি শব্দ।
বেতন- প্রতি মাসে বেতন ১৮,৭৫০/- টাকা।

পদের নাম- জুনিয়র ওয়ার্ডেন।
মোট শূন্যপদ- ৩ টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোন শাখায় মাধ্যমিক পাশ। সঙ্গে সংশ্লিষ্ট দপ্তরে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন- প্রতি মাসে বেতন ১৮,৭৫০/- টাকা।

পদের নাম- ফার্মাসিস্ট।
মোট শূন্যপদ- ৩ টি।
শিক্ষাগত যোগ্যতা- এই পদে আবেদন করার জন্য ফার্মাসিতে ডিপ্লোমা পাশ করে থাকতে হবে। সঙ্গে ফার্মাসিস্ট হিসাবে সরকারি দপ্তরে নাম নথিভুক্ত থাকতে হবে।
বেতন- প্রতি মাসে বেতন ২২,০২০/- টাকা।

পদের নাম- মর্চুয়ারি এটেন্টডেন্ট।
মোট শূন্যপদ- ২ টি।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাস করা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। সঙ্গে সংশ্লিষ্ট দপ্তরে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন- প্রতি মাসে বেতন ১৩,২৯০/- টাকা।

চাকরির খবরঃ শিশু সুরক্ষা দপ্তরে গ্রূপ-ডি কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। নিচের দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি BECIL -এর অফিসিয়াল ওয়েবসাইটে (www.becil.com) গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য আবেদনকারীর একটি বৈধ মোবাইল নম্বর ও ইমেল আইডি থাকতে হবে।

আবেদন ফি- General – Rs.৭৫০/- ( প্রতিটি অতিরিক্ত পদের জন্য Rs. ৫০০/-), OBC – Rs.৭৫০/- ( প্রতিটি অতিরিক্ত পদের জন্য Rs. ৫০০/-), ST/SC – Rs.৪৫০/- ( প্রতিটি অতিরিক্ত পদের জন্য Rs. ৩০০/-), Ex-servicemen- Rs.৭৫০/- ( প্রতিটি অতিরিক্ত পদের জন্য Rs. ৫০০/-), Women- Rs.৭৫০/- ( প্রতিটি অতিরিক্ত পদের জন্য Rs. ৫০০/-), EWS/PH – Rs.৪৫০/- ( প্রতিটি অতিরিক্ত পদের জন্য Rs. ৩০০/-)
আবেদনের শেষ তারিখ- আবেদন করতে পারবেন ২৬ জুন ২০২২ তারিখ পর্যন্ত।

এই বিজ্ঞপ্তির অধীনে আরও অনেকগুলি পদ রয়েছে। যেমন- স্টোর কিপার, টেকনিশিয়ান, প্রোগ্রামার, Yoga Instructor, জুনিয়র হিন্দি ট্রান্সলেটর ইত্যাদি। বাকি পদগুলি সম্পর্কে বিস্তারিত জানতে নীচে দেওয়া লিঙ্কে ক্লিক করে অফিসিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করুন।

Official Notice: Download
Apply Now: Registration | Login 
Daily Job Update: Click Here