CISF -এ হেড কনস্টেবল নিয়োগ, দেখে নিন আবেদন পদ্ধতি

CISF -এ হেড কনস্টেবল নিয়োগ

সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স বা CISF -এ হেড কনস্টেবল (GD Constable) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। উচ্চ মাধ্যমিক পাশে আবেদন করতে পারবেন। পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরা আবেদন করতে পারবেন। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন। CISF GD Constable Recruitment.

পদের নাম- হেড কনস্টেবল (General Duty)
শূন্যপদ- মোট ২৪৯ টি।
শিক্ষাগত যোগ্যতা- উচ্চমাধ্যমিক পাশ।
বয়স- ০১/০৮/২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

Application format

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে কৃষি দপ্তরে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা শুধুমাত্র অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নীচে দেওয়া লিংকে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র পূরণ করে সাথে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে নির্দিষ্ঠ ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ৩১ মার্চ, ২০২২। উত্তর- পূর্ব ভারতের রাজ্যগুলির ক্ষেত্রে আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ৭ এপ্রিল, ২০২২।
আবেদন ফি- আবেদন ফি হিসেবে ১০০ টাকা ধার্য করা হয়েছে।SC/ ST এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোনো আবেদন ফি লাগবে না। প্রার্থীরা পোস্টাল অর্ডার অথবা স্টেট ব্যাংক থেকে ডিমান্ড ড্রাফ্ট কেটে আবেদন ফি জমা দিতে পারবেন।

আবশ্যিক যোগ্যতা- আবেদনকারীকে রাজ্য/ জাতীয়/ আন্তর্জাতিক স্তরে খেলা এবং অ্যাথলেটিক সঙ্গে যুক্ত থাকতে হবে। অ্যাথলেটিক্স, বক্সিং, বাস্কেটবল, জিমনাস্টিক, ফুটবল, হকি, হ্যান্ডবল, কাবাডি, সুইমিং,ভলিবল ইত্যাদি ধরণের খেলায় রাজ্য/ জাতীয়/ আন্তর্জাতিক স্তরে সার্টিফিকেট থাকলে আবেদন করতে পারবেন।
উচ্চতা এবং ছাতি- পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৬৭ সেন্টিমিটার এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৫৩ সেন্টিমিটার।পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ছাতির মাপ ৮১- ৮৬ সেন্টিমিটার। পার্বত্য এলাকার পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১৬০ সেন্টিমিটার।

চাকরির খবরঃ রাজ্যে লোয়ার ডিভিশন ক্লার্ক নিয়োগ

Official Notice: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here