সিভিক ভলেন্টিয়ার হোম গার্ড ও NVF কর্মীদের সুখবর! কনস্টেবল পদে অগ্রাধিকার দেওয়া শুরু হলো

সিভিক ভলেন্টিয়ার, হোম গার্ড ও NVF কর্মীদের সুখবর

পশ্চিমবঙ্গ পুলিশের অধীনে কর্মরত সিভিক ভলেন্টিয়ার, হোম গার্ড ও NVF কর্মীদের জন্য বিরাট সুখবর। পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল নিয়োগে সিভিক ভলেন্টিয়ার, হোম গার্ড ও NVF কর্মীদের অগ্রাধিকার দেওয়া হবে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন এই সংরক্ষণের কথা। মুখ্যমন্ত্রীর ঘোষণা মাত্রই আশায় দিন গুনছিলেন রাজ্যের সিভিক ভলেন্টিয়ার থেকে হোম গার্ড ও এনভিএফ কর্মীরা।

এদিন 20 জানুয়ারি পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফ থেকে রাজ্যে মোট 8632 শূন্যপদে কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আর এই বিজ্ঞপ্তিতে সিভিক ভলেন্টিয়ার, হোম গার্ড ও NVF কর্মীদের সংরক্ষণের কথা উল্লেখ করা রয়েছে। তবে এই কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে সংরক্ষণ পাওয়ার জন্য কি কি যোগ্যতা থাকতে হবে, তা আলোচনা করা হলো।

WBP Civik Volunteer Promotion





পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, পশ্চিমবঙ্গ পুলিশের অধীনে কর্মরত সিভিক ভলেন্টিয়ার কর্মীদের 10 শতাংশ সংরক্ষণ দেওয়া হবে। পাশাপাশি হোম গার্ড ও NVF কর্মীদের 15 শতাংশ সংরক্ষণ দেওয়া হবে। তবে এক্ষেত্রে সিভিক ভলেন্টিয়ার, হোম গার্ড ও NVF কর্মীদের কর্মীদের তিন বছর চাকরি করে থাকতে হবে। তিন বছর চাকরি করে থাকলে এই সংরক্ষণের সুযোগ পাবেন। এবং চাকরির সময় কাল হিসাব করা হবে 1 জানুয়ারি, 2021 তারিখের হিসাবে।

Civik police, home guard, nvf latest news

এছাড়াও সিভিক ভলেন্টিয়ার, হোম গার্ড ও NVF কর্মীদের কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে আবেদন করার প্রয়োজনীয় সমস্ত যোগ্যতা গুলি থাকতে হবে। মাধ্যমিক পাশ করে থাকলেই এই কনস্টেবল পদে আবেদন করতে পারবেন। বয়স হতে হবে 18 থেকে 27 বছরের মধ্যে। পশ্চিমবঙ্গ পুলিশের অধীনে কর্মরত হোম গার্ড ও NVF কর্মীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়সসীমায় ছাড় পাবেন। কিন্তু সিভিক ভলেন্টিয়ার কর্মীদের ক্ষেত্রে বয়সে কোনরূপ ছাড় দেওয়া হবে না।
কনস্টেবল পদে আবেদন করার প্রয়োজনীয় সমস্ত যোগ্যতা জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন- 👇👇👇👇


West Bengal Police Constable Apply