জাহাজ নির্মাণ কারখানায় কর্মী নিয়োগ, সরাসরি অনলাইনে আবেদন করুন

জাহাজ নির্মাণ কারখানায় কর্মী নিয়োগ

কেন্দ্রীয় সরকারের জাহাজ নির্মাণ কারখানায় বিভিন্ন গ্রূপ-সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রার্থী নিয়োগ করা হবে COCHIN SHIPYARD লিমিটেডের অধীনস্থ বিভিন্ন বিভাগে। মোট ২৬১ টি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। কোন পদে কত শূন্যপদ, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ রইলো বিস্তারিত প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কোন কোন পদে কর্মী নিয়োগ করা হবে, প্রতিটি পদের জন্য কত করে শূন্যপদ রয়েছে, পাশাপাশি পদগুলিতে আবেদন করার জন্য কি কি শিক্ষাগত যোগ্যতা লাগবে তা পর পর নীচে দেওয়া হলো। আবেদনে আগ্রহী হয়ে থাকলে নীচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ- ৭ টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ কলা বিভাগ/ বিজ্ঞান বিভাগ/ কমার্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন/ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন এ স্নাতক কোর্স করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- ওয়েল্ডার কাম ফিটার।
মোট শূন্যপদ- ১০৮ টি।
শিক্ষাগত যোগ্যতা- SSLC,ITI তে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে এবং ওয়েল্ডার এ অল ইন্ডিয়া ন্যাশনাল ট্রেড টেস্টে পাশ করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- ওয়েল্ডার কাম ফিটার (প্লাম্বার)।
মোট শূন্যপদ- ৪০ টি।
শিক্ষাগত যোগ্যতা- SSLC,ITI তে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে এবং প্লাম্বার অথবা পাইপ ফিটারে অল ইন্ডিয়া ন্যাশনাল ট্রেড টেস্টে পাশ করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- ওয়েল্ডার কাম ফিটার (মেকানিক মোটর ভেহিক্যাল/ মেকানিক ডিজেল)।
মোট শূন্যপদ- ৮ টি।
শিক্ষাগত যোগ্যতা- SSLC,ITI তে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে এবং মেকানিক মোটর ভেহিকেল অথবা মেকানিক ডিজেলে অল ইন্ডিয়া ন্যাশনাল ট্রেড টেস্টে পাশ করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

চাকরির খবরঃ রাজ্যের স্কুলে স্থায়ী পদে শিক্ষক নিয়োগ

পদের নাম- ওয়েল্ডার কাম ফিটার (ফিটার)।
মোট শূন্যপদ- ৯ টি।
শিক্ষাগত যোগ্যতা- SSLC,ITI তে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে এবং ফিটারে অল ইন্ডিয়া ন্যাশনাল ট্রেড টেস্টে পাশ করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- Senior Ship Draftsman (মেকানিক্যাল)।
মোট শূন্যপদ- ১০ টি।
শিক্ষাগত যোগ্যতা- অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। এছাড়াও শিপ ড্রাফটসম্যান অথবা ড্রাফটমেন এ অন্ততপক্ষে দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- Senior Ship Draftsman (ইলেকট্রিক্যাল)।
মোট শূন্যপদ- ৪ টি।
শিক্ষাগত যোগ্যতা- অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ট্রেডে দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- Senior Ship Draftsman (ইলেকট্রনিক্স)।
মোট শূন্যপদ- ১ টি।
শিক্ষাগত যোগ্যতা- অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রনিক্স এন্ড ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- Senior Ship Draftsman (ইন্সট্রুমেন্টেশন)।
মোট শূন্যপদ- ১ টি।
শিক্ষাগত যোগ্যতা– অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রনিক্স এন্ড ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- জুনিয়ার টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (মেকানিক্যাল)।
মোট শূন্যপদ- ২ টি।
শিক্ষাগত যোগ্যতা- অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্টদের অন্ততপক্ষে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- জুনিয়ার টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (ইলেক্ট্রিক্যাল)।
মোট শূন্যপদ- ১টি।
শিক্ষাগত যোগ্যতা- অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং অথবা ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (ইলেকট্রনিক্স)।
মোট শূন্যপদ- ১ টি।
শিক্ষাগত যোগ্যতা- অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং অথবা ইলেকট্রনিক্স এন্ড ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- জুনিয়ার টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (ABAP)।
মোট শূন্যপদ- ১ টি।
শিক্ষাগত যোগ্যতা- অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতক অথবা স্নাতকোত্তর কোর্স করে থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

চাকরির খবরঃ রাজ্যের কলেজে ক্লার্ক ও গ্রূপ-ডি কর্মী নিয়োগ

পদের নাম- ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ- ১ টি।
শিক্ষাগত যোগ্যতা- অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট (কেমিক্যাল)।
মোট শূন্যপদ- ১টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ রসায়ন বিজ্ঞানে স্নাতক কোর্স করে থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্টদের অন্ততপক্ষে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- স্টোর কিপার।
মোট শূন্যপদ- ৪ টি।
শিক্ষাগত যোগ্যতা- ম্যাটেরিয়ালস ম্যানেজমেন্টে স্নাতক অথবা ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে চার বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- জুনিয়ার কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্ট।
মোট শূন্যপদ- ২ টি।
শিক্ষাগত যোগ্যতা- অন্ততপক্ষে ৬০ শতাংশ নম্বরসহ কমার্শিয়াল প্র্যাকটিসে তিন বছরের ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে ৪ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- ওয়েল্ডার কাম ফিটার।
মোট শূন্যপদ- ৪১ টি।
শিক্ষাগত যোগ্যতা- SSLC, ITI তে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে এবং সিট্ মেটাল ওয়ার্কার এ অল ইন্ডিয়া ন্যাশনাল ট্রেড টেস্টে পাশ করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- ফিটার (ইলেকট্রিকেল)।
মোট শূন্যপদ- ১০ টি।
শিক্ষাগত যোগ্যতা- SSLC,ITI তে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে এবং ইলেকট্রিশিয়ানে অল ইন্ডিয়া ন্যাশনাল ট্রেড টেস্টে পাশ করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- ফিটার (ইলেকট্রনিক্স)।
মোট শূন্যপদ- ৬ টি।
শিক্ষাগত যোগ্যতা- SSLC,ITI তে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে এবং ইলেকট্রনিক্স মেকানিকে অল ইন্ডিয়া ন্যাশনাল ট্রেড টেস্টে পাশ করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- Shipwright Wood.
মোট শূন্যপদ- ৩ টি।
শিক্ষাগত যোগ্যতা- SSLC, ITI তে ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে এবং কার্পেন্টারে অল ইন্ডিয়া ন্যাশনাল ট্রেড টেস্টে পাশ করে থাকতে হবে সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্ততপক্ষে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে ০৬/০৬/২০২২ তারিখে প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে অর্থাৎ প্রার্থীর জন্ম তারিখ ০৭/০৬/১৯৮৭ এর পরে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন অর্থাৎ SC/ ST প্রার্থীরা ৫ বছরের এবং OBC প্রার্থীরা ৩ বছরের ছাড় পাবেন।

নিয়োগ পদ্ধতি- অনলাইন টেস্টের মাধ্যমে প্রার্থী নির্বাচিত করা হবে। শর্ট লিস্ট এর মাধ্যমে নির্বাচিত প্রার্থীদেরকে ইমেইলের মাধ্যমে কল লেটার পাঠানো হবে। এছাড়াও CSL এর নিজস্ব ওয়েবসাইটে নির্বাচিত প্রার্থীদের কল লেটার আপলোড করা থাকবে। প্রার্থীরা সেই কল লেটার ডাউনলোড করে নিতে পারবেন।

আবেদন পদ্ধতি- আবেদনকারী কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।www.cochinshipyard.in এই ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন।আবেদন করার সময় প্রার্থীরা অবশ্যই বৈধ ইমেইল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। প্রার্থীর স্বাক্ষর এবং ফটো স্ক্যান করে আপলোড করতে হবে। এছাড়াও আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে।আবেদন ফি জমা দেওয়ার প্রিন্ট আউট কপি কোনভাবেই আপলোড করা যাবেনা।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে আশা কর্মী নিয়োগ

আবেদন ফি- আবেদন ফি হিসেবে ৪০০ টাকা ধার্য করা হয়েছে। আবেদন ফি জমা দেওয়া যাবে অনলাইনের মাধ্যমে যেমন ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাংকিং, ওয়ালেট ও UPI এর মাধ্যমে। অনলাইনে আবেদন ফি জমা দেওয়া যাবে ১৪ ই মে থেকে ৬ ই জুন পর্যন্ত।SC/ ST প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি লাগবে না।
আবেদন করার শেষ তারিখ- ৬ ই জুন, ২০২২।

Official Notice: Download Now
Apply Now: Registration | Login
Syllabus Download: Click Here