রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন চলবে ৩০ অক্টেবর পর্যন্ত

রাজ্যে স্কুলে বিভিন্ন পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদনে। রাজ্যের দুটি দিল্লি পাবলিক স্কুলে নিচে উল্লেখিত শূন্যপদ গুলোতে শিক্ষক নিয়োগ করা হবে।

পদের নাম- PGT Class XI-XII
যে সমস্ত বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে- ইংলিশ, ম্যাথমেটিক্স, ফিজিক্স, কেমিস্ট্রি, বায়োলজি, কম্পিউটার সাইন্স, ইকোনোমি, একাউন্টান্সি, হিস্ট্রি, জিওগ্রাফি, পলিটিক্যাল সাইন্স সহ বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা– পোস্ট গ্র্যাজুয়েট সহ B.Ed কোর্স করা থাকলে আবেদন করতে পারবেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে দশ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স- প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে হতে হবে।
বেতন- প্রতিমাসে বেতন ৭১,৩২৮/- টাকা।

চাকরির খবরঃ রাজ্যের বিশ্ববিদ্যালয়ে প্রফেসর নিয়োগ

পদের নাম- PGT Class VI-X
যে সমস্ত পদে শিক্ষক নিয়োগ করা হবে- ইংলিশ, ম্যাথামেটিক্স, ফিজিক্স, ক্যামেস্ট্রি, বায়োলজি, হিস্ট্রি, জিওগ্রাফি, হিন্দি, বেঙ্গলি, সংস্কৃত সহ বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা- পোস্ট গ্র্যাজুয়েট সহ B.Ed কোর্স করা থাকলে আবেদন করতে পারবেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে সাত বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স- প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।
বেতন- প্রতিমাসে বেতন ৬৭,৫২১/- টাকা।

পদের নাম- PRT Class I-V
যে সমস্ত বিষয়ে নিয়োগ করা হবে – ইংলিশ, ম্যাথমেটিক্স, সাইন্স, হিন্দি, বেঙ্গলি, আর্ট, মিউজিক, লাইব্রেরিয়ান সহ বিভিন্ন বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা- গ্র্যাজুয়েট পাশ সহ B.Ed কোর্স করা থাকলে আবেদন করতে পারবেন। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স- প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে।
বেতন- প্রতিমাসে বেতন ৫৪,১২৬/- টাকা।

পদের নাম– Administrator
শিক্ষাগত যোগ্যতা- গ্র্যাজুয়েট পাশ সহ সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকে আবেদন করতে পারবেন।

চাকরির খবরঃ গ্র্যাজুয়েশন পাশে ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে কর্মী নিয়োগ

পদের নাম- Senior Accountant
শিক্ষাগত যোগ্যতা- B.Com (Hons) পাশ সহ সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ থেকে আট বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- Pre Primary Teacher
শিক্ষাগত যোগ্যতা- গ্র্যাজুয়েট পাশ সহ মন্তেশ্বরী ট্রেনিং/ TTC করা থাকতে হবে। এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স- প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে।

পদের নাম- Assistant Librarian, Office Assistant, Science Lab, Assistant, Receptionist
শিক্ষাগত যোগ্যতা- গ্র্যাজুয়েট পাশ সহ মন্তেশ্বরী ট্রেনিং/ TTC করা থাকতে হবে। এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

এছাড়াও আরো অন্যান্য কয়েকটি শূন্যপদ রয়েছে যেমন- অ্যাসিস্ট্যান্ট টিচার, স্পেশাল এডুকেটর, স্কুল কাউন্সিলর ও কোচেশ পদে আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচের দেওয়া লিংকে ক্লিক করে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার ক্ষেত্রে প্রার্থীর বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে।
আবেদনের শেষ তারিখ– ৩০ অক্টোবর, ২০২২

চাকরির খবরঃ ২৫ হাজার টাকা বেতনের কলকাতা মিউনিসিপ্যালিটিতে চাকরি

Official Notification
DPS, Kolkata- Download Now
DPS, Durgapur- Download Now

Apply Now
DPS, Kolkata- Click Here
DPS, Durgapur- Click Here