গার্ডেনরিচ জাহাজ নির্মাণ কারখানায় বিনামূল্যে প্রশিক্ষণ, মাধ্যমিক পাশে আবেদন করুন

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। পশ্চিমবঙ্গের গার্ডেনরিচ জাহাজ নির্মাণ কারখানায় বিভিন্ন পদে প্রশিক্ষণের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতায় এই প্রশিক্ষণের জন্য আবেদন করতে পারবেন। প্রশিক্ষণ চলাকালীন প্রতিমাসে নির্দিষ্ট হারে স্টাইপেন্ড পাবেন। কোন কোন ট্রেডে কর্মী নিয়োগ করা হবে, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং আবেদন পদ্ধতি সহ আরও বিভিন্ন তথ্য জানতে নিচে রইল আজকের এই প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- ট্রেড অ্যাপ্রেন্টিস (fresher)
মোট শূন্যপদ- ৪০ টি।
যে সমস্ত ট্রেডে প্রার্থী নিয়োগ করা হবে তা নিম্নোক্ত- ফিটার, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান, পাইপ ফিটার, মেশিনিস্ট।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ।
বয়স- ০১/০৯/২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৪ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে। সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
স্টাইপেন্ড- প্রথম বছর প্রতি মাসে ৬০০০ টাকা এবং দ্বিতীয় বছরে প্রতি মাসে ৬৬০০ টাকা।

চাকরির খবরঃ রাজ্যের ৬০ হাজার চাকরির সুযোগ

পদের নাম- ট্রেড অ্যাপ্রেন্টিস (Ex- ITI)
মোট শূন্যপদ- ১৬৩ টি।
যে সমস্ত ট্রেডে প্রার্থী নিয়োগ করা হবে তা নিম্নোক্ত- ফিটার, ইলেক্ট্রিশিয়ান,কার্পেন্টার, পাইপ ফিটার, মেশিনিস্ট, ইলেকট্রনিক মেকানিক, পেইন্টার, ফিটার, সিক্রেটেরিয়াল অ্যাসিস্ট্যান্ট ইত্যাদি।
শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীকে অবশ্যই অল ইন্ডিয়া ট্রেড টেস্ট পাশ করে থাকতে হবে এবং NCVT অনুমোদিত যেকোনো প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে NTC সার্টিফিকেট থাকতে হবে।
বয়স- ০১/০৯/২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৪ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
স্টাইপেন্ড- কলকাতাতে হলে প্রতি মাসে ৭০০০ টাকা এবং রাঁচিতে হলে প্রতি মাসে ৭৭০০ টাকা।

পদের নাম- গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস।
মোট শূন্যপদ- ১৬ টি।
যে সমস্ত ট্রেডে প্রার্থী নিয়োগ করা হবে তা নিম্নোক্ত- মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, কম্পিউটার সাইন্স এন্ড ইনফরমেশন টেকনোলজি, সিভিল।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান অথবা বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং অথবা টেকনোলজিতে ডিগ্রী কোর্স করে থাকতে হবে।
বয়স- ০১/০৯/২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৪ থেকে ২৬ বছরের মধ্যে হতে হবে। সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
স্টাইপেন্ড- প্রতি মাসে ১৫,০০০ টাকা।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে ৮ টি সরকারি চাকরির খবর

পদের নাম- টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস
মোট শূন্যপদ- ৩০ টি।
যে সমস্ত ট্রেডে প্রার্থী নিয়োগ করা হবে তা নিম্নোক্ত- মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স টেলিকমিউনিকেশন সিভিল।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান অথবা বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং অথবা টেকনোলজিতে ডিগ্রী কোর্স করে থাকতে হবে।
বয়স- ০১/০৯/২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৪ থেকে ২৬ বছরের মধ্যে হতে হবে। সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
স্টাইপেন্ড- কলকাতাতে হলে প্রতি মাসে ১০,০০০ টাকা এবং রাঁচিতে হলে প্রতি মাসে ৯০০০ টাকা।

প্রশিক্ষণের সময়কাল- উপরোক্ত প্রতিটি ট্রেডের ক্ষেত্রে প্রশিক্ষণের সময়কাল ১২ মাস।

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।www.gese.nic.in ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর অবশ্যই বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে। প্রার্থীর স্বাক্ষর এবং সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজ কালার ফটো (100 KB এর মধ্যে) স্ক্যান করে আপলোড করতে হবে। এছাড়াও অন্যান্য সমস্ত প্রয়োজনের নথি স্ক্যান করে আপলোড করতে হবে।

আবেদন ফি- কোনো আবেদন ফি লাগবে না।
আবেদনের শেষ তারিখ- ৫ আগস্ট, ২০২২

Official Notice: Download Now
Apply Now: Registration | Login
Daily Job Update: Click Here