Group-C & Group-D Recruitment 2019, রাজ্যে মাধ্যমিক ও অষ্টম শ্রেণী পাশে নিয়োগ

রাজ্যে গ্রূপ-সি ও গ্রূপ-ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। ভারতীয় নাগরিক হয়ে থাকলে এই পদে আবেদন করতে পারবেন অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার বাসিন্দা হয়ে থাকলে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে নদীয়া জেলা আদালতে।
 
শূন্যপদের বিবরণ:
ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রেড-III): বেতন- ৭,১০০-৩৭,৬০০/- গ্রেড পে ৩,৯০০/- টাকা। মোট শূন্যপদ- ৬, শিক্ষাগত যোগ্যতা- এই পদে আবেদন করার জন্য মাধ্যমিক পাশ হতে হবে এবং সঙ্গে কোনো সরকার অনুমোদিত সংস্থা থেকে কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে। প্রতি মিনিটে শর্ট হ্যান্ডে ৮০ টি শব্দ টাইপ করার দক্ষতা ঠেকতে হবে, এবং প্রতি মিনিটে ৩০টি শব্দ টাইপ করতে হবে একটি মানুস্ক্রিপ্ট এর ওপরে ১০ মিনিট ধরে।
লোয়ার ডিভিশন ক্লার্ক: বেতন- ৫,৪০০-২৫,২০০/- গ্রেড পে ২,৬০০ টাকা। মোট শূন্যপদ- ৩৬, শিক্ষাগত যোগ্যতা- এই পদে আবেদন করার জন্য মাধ্যমিক পাশ হতে হবে এবং সঙ্গে কোনো সরকার অনুমোদিত সংস্থা থেকে কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে। ইংরেজিতে টাইপ করার দক্ষতা থাকতে হবে।
প্রসেস সার্ভার:বেতন- ৫,৪০০-২৫,২০০/- গ্রেড পে ২,৩০০ টাকা। মোট শূন্যপদ- ৪, শিক্ষাগত যোগ্যতা- অষ্টম শ্রেণী পাশ করে থাকলে এই পদে আবেদন করতে পারবেন। এবং কম্পিউটার এ দক্ষতা প্রয়োজন।
গ্রূপ-ডি (সুইপার, নাইট গার্ড, ফরাশ): বেতন- ৪,৯০০-১৬,২০০/- গ্রেড পে ১,৮০০ টাকা।
গ্রূপ-ডি (সুইপার): মোট শূন্যপদ- ৩, শিক্ষাগত যোগ্যতা-  অষ্টম শ্রেণী পাশ।
গ্রূপ-ডি (নাইট গার্ড): মোট শূন্যপদ- ১১, শিক্ষাগত যোগ্যতা-  অষ্টম শ্রেণী পাশ।
গ্রূপ-ডি (ফরাশ): মোট শূন্যপদ- ৯, শিক্ষাগত যোগ্যতা-  অষ্টম শ্রেণী পাশ।
এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণরূপে চুক্তিভিত্তিক কিন্তু অভিজ্ঞতার ভিত্তিতে স্থায়ী হতে পারে।
বয়সসীমা:বয়স হতে হবে ১৮ থেকে ৩৭ বছরের মধ্যে। বয়স হিসাব করবেন ১লা জানুয়ারী ২০১৯ তারিখের হিসাবে। এসসি/ এসটি প্রার্থীরা বয়সসীমায় ৫ বছরের ছাড় পাবেন এবং ওবিসি প্রার্থীরা ৩ বছরের ছাড় পাবেন।
আবেদন ফী:লোয়ার ডিভিশন ক্লার্ক পদের জন্য এসসি/ এসটি প্রার্থীদের জন্য ৩০০/- টাকা জমা দিতে হবে। এবং বাকিদের জন্য (জেনারেল ও ওবিসি) ৪০০/- টাকা জমা দিতে হবে।
গ্রূপ-ডি (সুইপার, নাইট গার্ড, ফরাশ) পদের জন্য এসসি/ এসটি প্রার্থীদের জন্য ২০০/- টাকা জমা দিতে হবে। বং বাকিদের জন্য (জেনারেল ও ওবিসি) ৩০০/- টাকা জমা দিতে হবে।
আবেদন পদ্ধতি:আবেদন করতে হবে অনলাইন এর মাধ্যমে। আবেদন করতে পারবেন ২৫/০৪/২০১৯ তারিখ থেকে ১২/০৫/২০১৯ তারিখের মধ্যে।