জেলায় জেলায় আশা কর্মী নিয়োগ, আবেদন চলবে ২৫ জুলাই পর্যন্ত

জেলায় জেলায় আশা কর্মী নিয়োগ

রাজ্যের একটি জেলা থেকে দুটি আলাদা আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক পাশ করে থাকলে যেকোনো মহিলা প্রার্থী এই আশা কর্মী পদে আবেদন করতে পারবেন। কিভাবে আবেদন করবেন, আবেদন পত্র কোথায় পাওয়া যাবে এবং কোথায় জমা করতে হবে বিস্তারিতভাবে জানতে পারবেন আজকের এই প্রতিবেদনে।

পদের নাম- আশা কর্মী।
মোট শূন্যপদ- মোট ১০৮ টি।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ অথবা অনুর্ত্তীণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও আবেদন করতে পারবেন কিন্তু সেক্ষেত্রে উচ্চ শিক্ষার কোনো মূল্যায়ন হবে না। এছাড়াও প্রার্থীকে সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।
বয়স- আবেদনে ইচ্ছুক প্রার্থীর বয়স ১ জানুয়ারি ২০২২ তারিখে বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তপশীল জাতি ও তপশিলি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১ জানুয়ারি ২০২২ তারিখে ২২ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

চাকরির খবরঃ রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা শুধুমাত্র অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে তা একটি মুখ বন্ধ খামে ভরে তার উপরে ৫ টাকার ডাকটিকিট যোগ করে নির্দিষ্ট স্থানে সরাসরি অথবা ডাকযোগে জমা দিতে হবে। খামের উপর বড় হাতে লিখতে হবে “APPLICATION FOR THE POST OF______(কোন পদের জন্য আবেদন করছেন) পদের নাম।
আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- ডাকযোগে সংশ্লিষ্ট বিডিও অফিসে অথবা সংশ্লিষ্ট বিডিও অফিসের ড্রপবক্সে সরাসরি জমা করতে পারবেন।
আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ- ২৫ জুলাই ২০২২ তারিখ বিকেল ৫ টা ৩০ মিনিট পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। রবিবার এবং সরকারি ছুটির দিন ছাড়া বাকি সমস্ত দিন আবেদনপত্র গ্রহণ করা হবে।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত নথি যোগ করতে হবে তা নিম্নোক্ত-
১) বয়সের প্রমাণপত্র।
২) এলাকার স্থায়ী বাসিন্দা হিসাবে রেশন কার অথবা ভোটার কার্ড।
৩) শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।
৪) কাস্ট সার্টিফিকেট।
৫) ২ কপি পাসপোর্ট সাইজ রঙিন ফটো।
৬) বিবাহিতদের ক্ষেত্রে মেরেজ সার্টিফিকেট।
৭) বিধবাদের ক্ষেত্রে স্বামীর ডেথ সার্টিফিকেট।
৮) বিবাহ বিচ্ছিনাদের ক্ষেত্রে ডিভোর্স সার্টিফিকেট।

চাকরির খবরঃ কেন্দ্রীয় সরকারের গ্রুপ- সি কর্মী নিয়োগ

শূন্যপদের বিন্যাস– মোট ১০৮ টি শূন্যপদের মধ্যে হুগলি জেলার সদর মহকুমায় ৬৮ টি এবং হুগলি জেলার চন্দননগর মহকুমায় মোট ৪০ টি শূন্যপদে নিয়োগ করা হবে।

নিয়োগের স্থান- হুগলি জেলার চন্দননগর মহকুমার সিঙ্গুর, হরিপাল এবং তারকেশ্বর ব্লকের বিভিন্ন উপস্বাস্থ্য কেন্দ্রগুলিতে এবং হুগলি জেলার সদর মহকুমার বিভিন্ন ব্লকের বিভিন্ন কেন্দ্রগুলিতে আশা কর্মী নিয়োগ করা হবে।

Official Notification & Application Form
Chandannagar Subdivision: Apply Now
Sadar Subdivision: Apply Now
Daily Job Update: Click Here