SSC CGL Result Out: রেজাল্ট দেখবেন কিভাবে? জানুন বিস্তারিত

ডি.এল.এড পরীক্ষার ফলাফল প্রকাশ

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) -এর তরফে প্রকাশ পেল কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল (সিজিএল) তৃতীয় স্তরের পরীক্ষার ফলাফল। সম্প্রতি কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে ফলপ্রকাশ করা হয়েছে। সিজিএল তৃতীয় স্তরের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের এরপর নথি যাচাইকরণ ও দক্ষতা পরীক্ষা নেওয়া হবে। সেইমতো পরীক্ষার্থীদের উদ্দেশ্যে জানানো হচ্ছে কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট(ssc.nic.in)টি ফলো করতে।

পরীক্ষার ফলাফল দেখবেন কিভাবে?

১) সিজিএল তৃতীয় স্তরের পরীক্ষার ফলাফল দেখার জন্য প্রথমে পরীক্ষার্থীদের কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে(ssc.nic.in)যেতে হবে।
২) এরপর রেজাল্ট ট্যাবে ক্লিক করতে হবে।
৩) এরপর রেজাল্টের ট্যাবে ক্লিক করে নির্দিষ্ট তালিকা থেকে সিজিএল পরীক্ষাটি নির্বাচন করতে হবে।
৪) এরপর ‘এসএসসি সিজিএল টায়ার ৩’ লিঙ্কে ক্লিক করতে হবে।
৫) এবার স্ক্রিনে ফলাফল দেখতে পাবেন পরীক্ষার্থীরা।
৬) প্রয়োজনে ফলাফলটি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে পারেন পরীক্ষার্থীরা।

FB Join

আরও পড়ুনঃ SSC CHSL রেজাল্ট কীভাবে দেখবেন দেখুন

কিছুদিন আগেই এসএসসির তরফে সিজিএল(কম্বাইন্ড গ্র্যাজুয়েট লেভেল) তৃতীয় স্তরের পরীক্ষাটির আয়োজন করা হয়। সেই অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করেন বহু পরীক্ষার্থী। পরীক্ষা আয়োজিত হয়েছিল আগস্ট মাসে। এর আগে ১৫ ই অক্টোবর সিজিএল এর দ্বিতীয় স্তরের ফলপ্রকাশ করে কমিশন। এবার কমিশনের তরফে সিজিএল তৃতীয় স্তরের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এর সাথে ২০২০-২১ বর্ষের এসএসসি সিজিএল একজ়ামিশনের কাট অফ নম্বরের তালিকাও প্রকাশ করেছে কমিশন। এই পরীক্ষার উত্তীর্ণ প্রার্থীদের এবার নথি যাচাইকরণ ও দক্ষতা পরীক্ষা নেওয়া হবে। আগামী বছরের ৪ ও ৫ ই জানুয়ারি নির্বাচিত প্রার্থীদের দক্ষতা পরীক্ষার জন্য নির্দিষ্ট করা হয়েছে।